AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার ইসরায়েল যাচ্ছেন ঋষি সুনাক


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:২৩ এএম, ১৯ অক্টোবর, ২০২৩
এবার ইসরায়েল যাচ্ছেন ঋষি সুনাক

যুদ্ধের মধ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের মিত্রদেশ ইসরায়েল সফরের পর দিনই সেখানে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। দুই দিনের মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে তিনি আরও কয়েকটি দেশে যাবেন। খবর রয়টার্স।

রয়টার্স জানিয়েছে, বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকালে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং প্রেসিডেন্ট আইজ্যাক হার্জগের সঙ্গে আলাদা বৈঠক করবেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী।

তেলআবিবের উদ্দেশ্যে ঋষি সুনাকের লন্ডন ছাড়ার আগে ডাউনিং স্ট্রিট জানিয়েছে, গত ৭ অক্টোবর ইসরায়েলে গাজা উপত্যকার শাসকগোষ্ঠী হামাসের নৃশংস সন্ত্রাসী হামলায় প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করবেন তিনি। অবরুদ্ধ গাজার আল-আহলি হাসপাতালে বর্বরোচিত হামলার ঘটনায়ও নিন্দা জানাবেন তিনি। পাশাপাশি, সংঘাত পরিহারে সব পক্ষকে অনুরোধ করবেন। গাজায় জরুরিভিত্তিতে মানবিক সহায়তা পৌঁছানোর পথ খুলে দিতে অনুরোধ করবেন তিনি। এছাড়া আটকেপড়া ব্রিটিশ নাগরিকরা যাতে নিরাপদে ফিলিস্তিনি থেকে বের হতে পারে সে বিষয়ে আলোচনা করবেন।

এর আগে, ইসরায়েল সফরকালে অবরুদ্ধ গাজার আল-আহলি হাসপাতালে বর্বরোচিত হামলার পেছনে ইসরায়েলি বাহিনী নয়, বরং সশস্ত্র গোষ্ঠীকে দুষেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

বুধবার (১৮ অক্টোবর) তেল আবিবে পৌঁছানোর কিছুক্ষণ পর মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের অন্যতম মিত্র দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে সঙ্গে নিয়ে গণমাধ্যমের সামনে কথা বলেন জো বাইডেন।

তিনি বলেন, `মঙ্গলবার রাতে গাজার হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আমি গভীরভাবে শোকাহত এবং ক্ষুব্ধ। আমি যা দেখেছি তার উপর ভিত্তি করে আমার মনে হচ্ছে এই হামলা অন্য দল করেছে, তবে ইসরায়েল নয়। গাজার কোন একটি সশস্ত্র গোষ্ঠীর সদস্যদের ছোড়া রকেট লক্ষ্যভ্রষ্ট হয়ে এই ঘটনা ঘটিয়েছে।` বুধবার রাতেই ইসরায়েল ছাড়েন জো বাইডেন।


একুশে সংবাদ/এসআর

Link copied!