ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২২ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

একদিনে ১২০০ কোটি ডলারের সম্পদ হারালেন ভারতের শীর্ষ ধনী


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৩২ পিএম, ২৫ জানুয়ারি, ২০২৩
একদিনে ১২০০ কোটি ডলারের সম্পদ হারালেন ভারতের শীর্ষ ধনী

একদিনে ১২০০ কোটি ডলারের সম্পদ হারালেন ভারতের শীর্ষ ধনী গৌতম আদানি। তার মালিকানাধীন আদানি গ্রুপের সাতটি তালিকাভুক্ত কোম্পানির শেয়ারদর বুধবার (২৫ জানুয়ারি) ৫ শতাংশের বেশি কমেছে। গবেষণা প্রতিষ্ঠান হিনডেনবার্গ রিসার্চের এক প্রতিবেদনের পর আদানি গ্রুপের শেয়ারের দাম একদিনেই এতটা নেমে যায়।

 

হিনডেনবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, আদানি গ্রুপ স্টক ও হিসাবের বিষয়ে জালিয়াতি করেছে। আদানি গ্রুপ ভুল তথ্য দিয়ে বাজারকে প্রভাবিত করেছে। এর মাধ্যমে তারা বাজারে নিজেদের শেয়ারের দাম বাড়িয়েছে। খবর ব্লুমবার্গ’র।

 

গবেষণা প্রতিষ্ঠানটির প্রতিবেদনে অভিযোগ করা হয়েছে, এক দশক ধরে আদানি গ্রুপ এই জালিয়াতি করে আসছে। হিনডেনবার্গ এই অভিযোগ সংক্রান্ত মোট ৮৮টি প্রশ্ন উত্থাপন করেছে। তারা আশা করছে, আদানি গ্রুপ এসব প্রশ্নের উত্তর দেবে। যদিও গৌতম আদানি মনে করেন, তার কোম্পানির স্টকের মূল্যায়ন ঠিক আছে।

 

এদিকে হিনডেনবার্গের এই প্রতিবেদনে আদানি গ্রুপ বড় ধাক্কা খেয়েছে বলে জানিয়েছেন গ্রুপের প্রধান আর্থিক কর্মকর্তা জোগেসিন্দর সিং। এক বিবৃতিতে তিনি বলেন, ‘আমরা বিস্মিত হয়েছি। মঙ্গলবার (২৪ জানুয়ারি) তারা এই প্রতিবেদন প্রকাশ করল, কিন্তু আমাদের সঙ্গে কথা বলল না। এমনকি তারা যে তথ্য প্রকাশ করেছে, তা যাচাই-বাছাইও করল না। এসব অভিযোগ ভিত্তিহীন।’

 

একুশে সংবাদ/আ/এসএপি