AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

থ্রেডস এর সীমাবদ্ধতা


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০১:০৩ পিএম, ৭ জুলাই, ২০২৩
থ্রেডস এর সীমাবদ্ধতা

ইলন মাস্কের টুইটারকে টক্কর দিতে ‘থ্রেডস’ নামের একটি সামাজিক যোগাযোগ অ্যাপ এনেছেন মেটা প্রধান মার্ক জুকারবার্গ। বিশ্বের বিভিন্ন প্রান্তে অ্যাপটি লঞ্চ করা হয়েছে। এরইমধ্যে তা গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে।

 

আর ডাউনলোড শুরু হতেই একপ্রকার ঝড় উঠেছে বিশ্বজুড়ে। থ্রেডস অ্যাপটি লঞ্চের মাত্র ১২ ঘণ্টার মধ্যেই ৩ কোটি ডাউনলোডের নজির সৃষ্টি করেছে। মেটা এই অ্যাপটিকে ইনস্টাগ্রামের এক্সটেনশন হিসেবেই নিয়ে এসেছে। এর ফিচারগুলোর অনেকাংশেই মিল রয়েছে টুইটারের সঙ্গে। ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের থ্রেডস-এর প্রতি আকৃষ্ট করতে প্রথম থেকেই স্বয়ংক্রিয়ভাবে ব্লু টিক দেওয়া হচ্ছে।

 

অন্যান্য প্লাটফর্মের মতো থ্রেডস অ্যাপেও লাইক দেয়া, রিপোস্ট করা, রিপ্লাই দেয়া ও শেয়ার করার সুযোগ রয়েছে।

 

থ্রেডস-এর সীমাবদ্ধতা

টুইটারের মতো থ্রেডস অ্যাপে অনেক কিছু থাকলেও কিছু ফিচার এখনও মিসিং রয়েছে। ইউজাররা এখানে জিআইএফ অ্যাড করতে পারবেন না, আবার কোনো ‘ক্লোজ ফ্রেন্ড’ ফিচারও নেই এখানে। পাশাপাশি ডিরেক্ট মেসেজ এবং স্টোরি পোস্ট করার সুবিধাও দেওয়া হয়নি মেটার নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে।

 

সম্প্রতি টুইটার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় এবার থেকে নির্দিষ্ট সংখ্যক টুইট দেখতে পাবেন ব্যবহারকারীরা। বেশি পোস্ট দেখার জন্য গুনতে হবে অতিরিক্ত অর্থ। এক্ষেত্রে নন-ভেরিফায়েড অ্যাকাউন্ট হোল্ডাররা দিনে এক হাজারের বেশি টুইট দেখতে পারবেন না। আর ভেরিফায়েডরা দিনে ১০ হাজার টুইট দেখতে পারবেন। মাস্কের নতুন এই ঘোষণায় ক্ষুব্ধ হয়েছিলেন ব্যবহারকারীরা। আর এরই সুযোগ নিয়েছেন মেটার বস জাকারবার্গ।


একুশে সংবাদ/স ক 

Link copied!