AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার অস্কারে লড়বে, পায়ের তলায় মাটি নাই


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০১:৫৩ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
এবার অস্কারে লড়বে, পায়ের তলায় মাটি নাই

প্রতি বছর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে বেশ জমকালো আয়োজনে দেওয়া হয় অ্যাকাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কার। আগামী বছরের মার্চে বসবে অস্কারের ৯৬তম আসর। আর তাই এখন থেকেই পুরস্কারের জন্য সিনেমা বাছাইয়ের কার্যক্রম শুরু হয়ে গেছে।

 

গত কয়েক বছর ধরেই বাংলাদেশি সিনেমা পাঠানো হচ্ছে অস্কারে। সেই ধারাবাহিকতায় এবারও অস্কারে লড়বে মোহাম্মদ রাব্বি মৃধা সিনেমা ‘পায়ের তলায় মাটি নাই।’ সিনেমাটি অস্কারের ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে অংশ নেবে বলে জানা গেছে।

 

অস্কার বাংলাদেশ কমিটির সমন্বয়ক আব্দুল্লাহ আল মারুফ জানান, চলতি বছর মাত্র দুটি সিনেমা জমা পড়েছিল অস্কারের জন্য। একটি ‘পায়ের তলায় মাটি নাই’ এবং অন্যটি মাশরুর পারভেজ নির্মিত ‘গোয়িং হোম’। এর মধ্যে প্রথম সিনেমাটিকেই বেছে নিয়েছে কমিটি।

 

জানা গেছে, ‘পায়ের তলায় মাটি নাই’ সিনেমাটি প্রযোজনা করেছেন নির্মাতা আবু শাহেদ ইমন। সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী দীপান্বিতা মার্টিন, মোস্তফা মনোয়ার, প্রিয়াম অর্চিসহ অনেকেই।

 

জলবায়ু পরিবর্তনের কারণে একজন মানুষের জীবনে যে প্রভাব পড়তে পারে, মূলত সেই গল্পই তুলে ধরা হয়েছে ‘পায়ের তলায় মাটি নাই’ সিনেমায়। এটি দক্ষিণ কোরিয়া, ভারত, জাপান, শ্রীলঙ্কা, অস্ট্রিয়া, লন্ডন, কানাডা ও অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের উৎসবে অংশ নিয়ে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে সিনেমাপ্রেমীদের।

 

প্রসঙ্গত, অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে দেওয়া হয় অস্কার। ২০২৪ সালের ১০ মার্চ অনুষ্ঠিত হবে ৯৬তম অস্কার প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ২৪টি বিভাগে দেওয়া হবে এই পুরস্কার।

 

একুশে সংবাদ/আর.টি/না.স

Link copied!