AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিজিটাল আর্থিক অন্তর্ভুক্তির প্রসারে ব্র্যাক ব্যাংক এবং মাইক্রোসেভ-এর মধ্যে চুক্তি


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:৪৫ পিএম, ৯ মার্চ, ২০২৪
ডিজিটাল আর্থিক অন্তর্ভুক্তির প্রসারে ব্র্যাক ব্যাংক এবং মাইক্রোসেভ-এর মধ্যে চুক্তি

দেশে ডিজিটাল আর্থিক অন্তর্ভুক্তির প্রসারে আর্থিক সেবায় মার্কেট-লিডিং সল্যুশনস ও পরামর্শ সেবা প্রদানকারী আন্তর্জাতিক প্রতিষ্ঠান মাইক্রোসেভ এবং বাংলাদেশের অন্যতম প্রধান বেসরকারি বাণিজ্যিক ব্যাংক, ব্র্যাক ব্যাংক পিএলসি- এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

২৯ ফেব্রুয়ারি ২০২৪, ঢাকায় ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে এই চুক্তিতে স্বাক্ষর করেন ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং মাইক্রোসেভের গ্রুপ ম্যানেজিংডিরেক্টর গ্রাহাম এ. এন. রাইট। 

এ সময় চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের হেড অব স্ট্র্যাটেজিক অ্যালায়েন্স অ্যান্ড ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস মোহাম্মদ জাকিরুল ইসলাম এবং মাইক্রোসেভ গ্লোবাল কনসাল্টিং পিটিই লিমিটেডের বাংলাদেশ অপারেশনসের ম্যানেজার এম. কে. এম. ওয়াহিদ উদ্দীনসহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাগণ।

এই চুক্তির অধীনে ব্র্যাক ব্যাংক এবং মাইক্রোসেভ উদ্ভাবনী এবং গ্রাহককেন্দ্রিক ডিজিটাল ফাইন্যান্সিয়াল প্রোডাক্ট এবং সার্ভিস ডিজাইন, উন্নয়ন এবং বাস্তবায়নে একসাথে কাজ করবে। এই প্রচেষ্টায় ব্র্যাক ব্যাংকের ব্রাঞ্চ ও এজেন্টসমৃদ্ধ বিস্তৃত নেটওয়ার্ক এবং মাইক্রোসেভের ডিজিটাল ফাইন্যান্স ও গ্রাহক-গবেষণা বিষয়ের দক্ষতাকে কাজে লাগিয়ে উদ্দেশ্য বাস্তবায়ন করা হবে। এই চুক্তির লক্ষ্য হলো, নিম্ন আয়ের পরিবার, নারী, তরুণ এবং ক্ষুদ্র, ছোট ও মাঝারি ব্যবসায় (এমএসএমই)- এর মতো আর্থিক সেবার বাইরে থাকা জনগোষ্ঠীকে আর্থিক সেবার আওতায় নিয়ে এসে ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসে তাঁদের উপস্থিতি বৃদ্ধি করা।

বাংলাদেশ এবং এর বাইরেও ডিজিটাল আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ে বেস্ট প্র্যাকটিস এবং নলেজ শেয়ারিং প্রসারের লক্ষ্যে গবেষণা, প্রশিক্ষণ এবং অ্যাডভোকেসি নিয়ে ভবিষ্যতেও যৌথভাবে কাজ করবে ব্র্যাক ব্যাংক এবং মাইক্রোসেভ।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!