AB Bank
ঢাকা শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিবচরে পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে ৩০০ জন কৃষকদের উপকরণ বিতরণ


শিবচরে পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে ৩০০ জন কৃষকদের উপকরণ বিতরণ

অনাবাদী পতিত জমি ও বসত বাড়ির আঙ্গিনায় পারিবারিক মডেল পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে মাদারীপুর শিবচরে ৩০০ জন কৃষকের মাঝে চারা বীজসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৪ জুন) বেলা ১১ টার দিকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা চত্বরে ১৮ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার ৩০০ জন কৃষকদের মাঝে উপকরণ বিতরণ করা হয়েছে।

উপকরণসমূহের মধ্যে রয়েছে- ২১ রকমের বীজ, ৬টা ফলের চারা ও ২০ কেজি জৈব ও ১০ কেজি রাসায়নিক সার, বীজ সংরক্ষণের পাত্র, সবজি ঘেড়া দেওয়ার নেট, পানির ঝাঝরি ও সাইনবোর্ডসহ প্রভৃতি।
 
শিবচর উপজেলা কৃষি অফিসার মো: রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার খন্দকার মোহাম্মদ মাকসুদুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার শাহ আলম, শিবচর কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ সাকিব খান,  শিবচর উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. বেল্লাল হোসেন, শিবচর থানার পরিদর্শক (তদন্ত) সেলিম রেজা।

এসময় বিভিন্ন ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসার ও বিভিন্ন ইউনিয়নের কৃষক-কৃষানী উপস্থিত ছিলেন।

ভান্ডারিকান্দি ইউনিয়নের বাসিন্দা হান্নান হাওলাদারসহ একাধিক কৃষক বলেন, কৃষি অফিসের সহযোগিতায় উপকরন নিয়ে আমরা বাড়ির আঙিনায় পারিবারিক পুুষ্টি বাগান করব । এতে প্রয়োজনীয় সবজির চাহিদা পূরণ হবে। পাশাপাশি বাড়তি সবজি বিক্রি করে লাভবান হবো বলে আশাবাদী।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক প্রতি ইঞ্চি জায়গা ব্যবহার করতে অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় শিবচর উপজেলায় ৩০০ টি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। এ বাগান করার মাধ্যমে একদিকে যেমন পারিবারিক পুষ্টির চাহিদা পূরণ হবে, পাশাপাশি নিজেদের চাহিদা মিটিয়ে অতিরিক্ত সবজি বাজারে বিক্রি করে বাড়তি আয় করতে পারবে তারা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!