AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধনবাড়ীকে মাদকমুক্ত করার লক্ষ্যে মানববন্ধন


ধনবাড়ীকে মাদকমুক্ত করার লক্ষ্যে মানববন্ধন

`মাদক ছেড়ে কলম ধরি মাদক মুক্ত সমাজ গড়ি‍‍` এই স্লোগানকে সামনে রেখে গতকাল পৌরসভার মেয়র মুহাম্মদ মনিরুজজামান বকলের নেতৃত্বে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল  দশটায় ধনবাড়ী পৌরসভার ৪নং ও ৫নং ওয়ার্ড তথা ধনবাড়ীর সর্বস্তরের জনগণ এই মানববন্ধনের আয়োজন করে।

 

এসময় পৌরসভার শত নারী পুরুষ যুবক বৃদ্ধ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে অংশগ্রহণ করেন। প্রতিবাদ সমাবেশে স্হানীয় বক্তারা বলেন, মাদক একটি পরিবারের জন্য অভিশাপ। মাদকের আগ্রাসন এখনই রোধ করতে না পারলে যুব সমাজের পাশাপাশি প্রত্যেকটা পরিবার ধ্বংস হয়ে যাবে। বক্তব্যে বিভিন্ন বক্তরা পৌরসভার  কালিপুর গ্রামে মাদকের আস্তানা গড়ে উঠেছে বলে দাবি করেন। বক্তব্যে প্রায় সবাই কালিপুরের জাহাঙ্গীরকে মাদক সম্রাট বলে উল্লেখ করেন। জাহাঙ্গীরের সাথে কালিপুরের জুলহাস, কয়াপাড়ার  বেলাল এবং আব্দুল কুদ্দুস কেও অভিযুক্ত করা হয়। এছাড়াও জাহাঙ্গীরের পরিবারের সদস্যরা মাদকের সাথে সরাসরি জড়িত বলে উল্লেখ করেন। 

বক্তারা মাদক নির্মূলে ধনবাড়ী উপজেলা প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেন। প্রধান বক্তার বক্তব্যে ধনবাড়ী পৌরসভার মেয়র মুহাম্মদ মনিরুজজামান বকল বলেন, ধনবাড়ীতে কোন মাদক ব্যবসায়ী থাকতে পারবে না। আধুনিক পৌরসভা গঠনে ধনবাড়ী পৌরবাসী যে কোন অন্যায় রুখতে সবসময় সচেতন থাকবেন। তিনি বলেন মাদক যে কোন উন্নয়নের প্রধান অন্তরায়।যুব সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যায়।


তাই প্রয়োজনে মাদক ব্যবসায়ীদের হাত পা গুড়িয়ে দিতে হবে। উৎখাত করতে হবে মাদকের সকল আস্তানা। সেই সাথে মাদকের গডফাদার খুঁজে বের করে চরম শাস্তির ব্যবস্থা করতে হবে। তিনি বক্তব্যে ধনবাড়ী থানাপুলিশ এবং উপজেলা প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করেন। কয়াপাড়ায় মানববন্ধন শেষে মিছিল নিয়ে মানববন্ধনকারীরা ধনবাড়ী বাসস্ট্যান্ডে পুনরায় মানববন্ধন করেন এবং সেখান থেকে ধনবাড়ী উপজেলা পরিষদে এসে উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্বারকলিপি জমা দেন।

 স্মরকলিপি জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন ধনবাড়ী কলেজিয়েট মডেল স্কুলের সাবেক প্রধান শিক্ষক মীর আশরাফ হোসেন এবং পৌরসভার ৪নং ও ৫নং ওয়ার্ড সহ ধনবাড়ীর  জনগণ। এ সময় ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান বলেন ,‍‍`মাদকের বিরুদ্ধে আমরা উপজেলা প্রশাসন জিরো টলারেন্স জানিয়েছি। মাদক ব্যবসায়ীদের কোন ছাড় দেওয়া হবে না। মাদকের সাথে যারাই জড়িত থাকবে তাদের কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে। ধনবাড়ী উপজেলাকে একটি মাদক মুক্ত উপজেলা হিসেবে দেখতে হলে প্রশাসনের পাশাপাশি স্হানীয় জনগণকেও সচেতন হতে হবে। এপ্রিল মাসের আইন শৃঙ্খলা মিটিং এ মাদকের বিরুদ্ধে সবাই সোচ্চার হয়ে কঠোর অবস্থানে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।‍‍` মাদকের বিরুদ্ধে তিনি সবার সাথে একাত্মতা প্রকাশ করেন।

একুশে সংবাদ/ এসএডি

 

Link copied!