AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সাব স্টেশনে আগুন


কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সাব স্টেশনে আগুন

রাঙামাটির কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের সাবস্টেশনের সুইচ ইয়ার্ডে আকস্মিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৫ মে) সকাল সাড়ে সাতটার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে কাপ্তাই ফায়ার সার্ভিস কর্মীরা এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।


এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও বৈদ্যুতিক ট্রান্সফর্মারে ক্ষতি হয়েছে। তবে জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এটিএম আব্দুজ্জাহের।

কাপ্তাই ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মোঃ শাহাদাৎ হোসেন বরেন , ঘটনার খবর পেয়ে  ফায়ার সার্ভিসের একটি ইউনিট  ঘটনাস্থলে প্রায়  এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। প্রাথমিক ভাবে  ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত  হয়ে থাকতে পারে। কারণ তখন বেশ ঝড় হচ্ছিল।

কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এটিএম আব্দুজ্জাহ জানান, সকালে বজ্রপাত ও ঝড়বৃষ্টি সময় হঠাৎ বিদ্যুৎ বন্ধ হয়ে যায়। পরে বিদ্যুৎ কেন্দ্র হতে লাইন চালু  করলে সাবস্টেশনের সুইচ ইয়ার্ডে একটি ট্রান্সফরমারে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে কাপ্তাই ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে,  ট্রান্সফরমারে বড় ধরনের ক্ষতি হয়নি। এছাড়া জাতীয় গ্রীডে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক আছে। এ অগ্নিকাণ্ডে কি পরিমাণ ক্ষতি হয়েছে, তা নিরুপনের জন্য তদন্ত কমিটি গঠন করার জন্য কর্তৃপক্ষের নিকট প্রস্তাব পাঠানো হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যেই ওই কমিটি গঠন ও কাজ শুরু করবে। তাদের প্রতিবেদন হাতে পেলে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান জানা যাবে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!