AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাঁশখালী উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোহাম্মদ শিহাব উদ্দিন


Ekushey Sangbad
এনামুল হক রাশেদী
০৬:৪২ পিএম, ৩ মে, ২০২৪
বাঁশখালী উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোহাম্মদ শিহাব উদ্দিন

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় ২০২৪ সালের মাধ্যমিক স্কুলের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন ডাইনামিক শিক্ষক খ্যাত গন্ডামারা বড়ঘোনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শিহাব উদ্দিন। প্রতিযোগিতা মুলক এ নির্বাচনে অনেককে ডিঙ্গিয়ে শ্রেষ্ঠত্বের গৌরব ও খেতাব অর্জন করতে হলে মুলতঃ অনেকগুলো ক্রাইটেরিয়ায় কর্মদক্ষতা কর্মচঞ্চলতা ও অর্জনকে বিবেচনায় এনে শ্রেষ্ঠত্বের খেতাব অর্জন করতে হয়। ছাত্র জীবনে তুখোড় মেধাবী এ শিক্ষক পেশাদারিত্বে এসে তাঁর সৃজনশীলতা, বুদ্ধিমত্তা, কর্মচঞ্চলতা এবং কর্মদক্ষতা দিয়ে নিজের অর্জনের পাশাপাশি স্কুলের শিক্ষার অভূতপূর্ব মানোন্নয়ন করতে সক্ষম হয়েছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২৪ উদযাপন কমিটি শিক্ষাক্ষেত্রে বাৎসরিক কর্ম মূল্যায়নের ভিত্তিতে উপজেলা পর্যায়ে (স্কুল, কলেজ ও মাদ্রাসা) শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করে থাকেন। এতে মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন তিনি।

বিষয়টি নিশ্চিত হওয়া গেছে গত ২ মে‍‍`২৪ ইং বাঁশখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা স্বাক্ষরিত এক স্মারকমুলে। মোহাম্মদ শিহাব উদ্দিন ১৯৯২সালে পদার্থ, রসায়ন  ও গনিত বিষয় নিয়ে বিএসসি পাস করে ১৯৯৪ সালের ১০ জানুয়ারী কুতুবদিয়া আলী আকবর উচ্চ  বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুল বশর চৌধুরীর অনুপ্রেরনায় সহকারী শিক্ষক হিসাবে শিক্ষকতা পেশায় যোগদান করে তাঁর শিক্ষকতা জিবন শুরু করেন এবং শিক্ষকতা পেশায় তাঁর সৃজনশীলতা, কর্মদক্ষতা ও নিয়মানুবর্তিতার ফলে ২০০৪ সালে একই স্কুলে সহকারী প্রধান শিক্ষক হিসাবে পদোন্নতি পেয়ে দায়িত্ব পালন করার পর ২০২০ সালের ১৩ আগস্ট ঐতিহ্যবাহী গন্ডামারা বড়ঘোনা উচ্চবিদ্যালয়ে  প্রধান শিক্ষক পদে যোগদান করেন। কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার কৈয়ারবিল গ্রামের এ কৃতিসন্তান ব্যক্তিজিবনে বিবাহিত এবং তিনি ২ ছেলে ও ১ মেয়ের জনক। শ্রেষ্ট প্রধান শিক্ষক হওয়ার  জন্য অনেক  সম্মানিত প্রধান শিক্ষক আবেদন করেছেন। সম্মানিত  বিচারক  মন্ডলী যাছাই বাছাই  করে এ ফলাফল  ঘোষণা  করেছেন।

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় তিনি উপজেলা  নির্বাহী কর্মকর্তা জেসমিন আকতার ও  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার ভারপ্রাপ্ত দায়িত্বে নিয়োজিত একাডেমিক  সুপারভাইজার এয়ার মোহাম্মদ  সহ সকল বিচারক  মন্ডলীকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে বলেন, আমার এ অর্জনের ইতিবাচক প্রভাবে বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের শিক্ষাক্ষেত্রে ইতিবাচক ভূমিকা রাখবে, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ ও শিক্ষকমন্ডলীরা উৎসাহিত ও অনুপ্রানিত হবে, বিদ্যালয়ের প্রতি অভিভাবক ও এলাকাবাসীর আস্থা বৃদ্ধি পাবে, সর্বোপরি বিদ্যালয়ের শিক্ষার ক্রম মানোন্নয়নে গন্ডামারা বড়ঘোনা উচ্চ বিদ্যালয় আগামীতে আশাতীত উন্নতি করবে। তাঁর এ অর্জনের জন্য তিনি স্কুলের পরিচালনা পর্ষদ, সকল অভিভাবক ও ছাত্র ছাত্রীদের ভূমিকার কথা কৃতজ্ঞতা সহ স্বিকার করে আগামীতেও সকলের আন্তরিক সহযোগীতা কামনা করেছেন।

গন্ডামারা বড়ঘোনা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার শিহাব উদ্দিন উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় তাৎক্ষনিকভাবে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে গন্ডামারা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ওসমান গনি ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি হাসান মুরাদ চৌধুরী বলেন, "মাস্টার শিহাবের এ অর্জনে আমরা আনন্দিত ও গর্বিত, আমাদের দৃঢ় বিশ্বাষ, গন্ডামারা বড়ঘোনা উচ্চ বিদ্যালয় শিক্ষার মানোন্নয়নে আগামীতে আশানুরুপ ভূমিকা রাখবে।"

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!