AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
নলডাঙ্গা রেলস্টেশন

ট্রাকের দখলে প্রবেশ পথ, চরমে জনদুর্ভোগ


ট্রাকের দখলে প্রবেশ পথ, চরমে জনদুর্ভোগ

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা রেলস্টেশনে যাত্রী সাধারনের যাতায়াতের প্রবেশপথটি মালিবাহী ট্রাক ও অটোবাইকের দখলে থাকে।এতে করে ট্রেনযাত্রীদের চরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়দের অভিযোগ জনৈক ফল  ব্যবসায়ী জাহিদুল ইসলাম দীর্ঘদিন ধরে সকল বাধা নিষেধ উপেক্ষা করে নলডাঙ্গা রেলস্টেশনে যাওয়ার এ পথটিতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন ধরনের ফল বোঝাই ট্রাক, অটোবাইক ও রিক্সা ভ্যান পার্কিং করে মালামাল লোড আনলোড করে থাকেন।

এসময় ট্রেনযাত্রীসহ এর পাশেই স্টেশন মসজিদের মুসল্লিদের নামাজের জন্য যাতায়াতে প্রতিনিয়ত দুর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে। এভাবে ওই পথটিতে দিবারাত্রি ট্রাক ও অটোবাইক দাড়িয়ে থাকায় বিশেষ করে ট্রেন যাত্রীদের সীমাহীন দূর্ভোগে পোহাতে হচ্ছে। বিদ্যমান পরিস্থিতিতে অনেক যাত্রী দৌড়াদৌড়ি করে ট্রেন ধরতে গিয়ে মাঝেমধ্যেই হোঁচট  খেয়ে মাটিতে পড়ে গিয়ে রক্তাত্ত জখম হন। এভাবে প্রায়ই ঘটছে ছোটখাট দুর্ঘটনা। শুধু তাই নয় বিশেষ করে শিশু ও মহিলা যাত্রীরা দৌড়াদৌড়ি করে ট্রেন ধরতে গিয়ে বিব্রতকর অবস্থার পড়ছেন।

এ কারনে অনেকেই ট্রেন ফেল করে হয়রানীর গ্যাড়াকলে পড়ছেন। পরে এসব যাত্রীরা নিরূপায় হয়ে বিকল্প উপায়ে সড়কপথে সিএনজি, অটোবাইক কিংবা রিকসাভ্যান যোগে অতিরিক্ত ভাড়া দিয়ে তাদের গন্তব্যস্থলে যেতে হচ্ছে বলে অভিযোগ রয়েছে।  এ অবস্থায় আশে পাশের ছোট বড় ব্যবসায়ীদের বেচাকেনাও অনেকটা বিঘ্ন ঘটে বলে জানা গেছে। এসব ব্যবসায়ীদের দাবি ট্রাক ও অটোবাইকে সার্বক্ষনিক দাড়িয়ে থাকায় আমাদের বেচাকেনা তেমন একটা হয় না। এতে আমাদের ব্যবসায় অনেকটা ক্ষতি হয়।

এ নিয়ে মাঝে মধ্যেই ট্রেনযাত্রী, ব্যবসায়ী ও স্থানীয়দের সাথে ফল ব্যবসায়ী জাহিদুলের তুমুল বাগবিতন্ডা ও  হইহট্রগল হয়ে থাকে। আঃ ছাত্তার মিয়া নামে একজন ভুক্তভোগি ট্রেনযাত্রী বলেন, স্টেশনে ঢোকার সময় সড়কটিতে সবসময় ট্রাক, রিকসাভ্যান ও অটোবাইক দাড় করে রাখায় আমাদের ট্রেন যাত্রীদের ট্রেন ধরার সময় খুবই সমস্যার সৃষ্টি হয়।

এমন অভিযোগ করে আরেক যাত্রী মিন্টু মিয়া বলেন, এসব যানবাহন ঘন্টার পর ঘন্টা পার্কিং করা রাখায় অনেক সময় ট্রেনযাত্রীরা দৌড়ে এসে ট্রেন ধরতে এসে অনেকেই ট্রেন ফেল করেন। আবার অনেকেই জীবনের ঝুঁকি  নিয়ে ট্রেনে উঠছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নলডাঙ্গা স্টেশন জামে মসজিদের নিয়মিত এক মুসল্লি বলেন, শুধু ট্রেন নয়, সবসময় ট্রাক, অটো ও রিকসা ভ্যানের কারণে আমাদের মুসল্লিদের মসজিদে যাওয়ার সময় মাঝেমাঝে প্রতিবন্ধকতার মধ্যে পড়তে হয়। তবে এঅবস্থা চলতে থাকলে যেকোন মুহুর্তে মারাত্নক ধরনের জীবন হানিকর দূর্ঘটনা ঘটার আশংকা করছেন স্থানীয় সচেতন মহল। তাই এ ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছে এ অঞ্চলের ভুক্তভোগি জনসাধারন।

 

একুশে সংবাদ/শ.ই.উ/সা.আ

Link copied!