AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা


Ekushey Sangbad
আত্রাই উপজেলা প্রতিনিধি, নওগাঁ
০৬:১৭ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও আলোচনা সভা

“প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যে নওগাঁর আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিনব্যাপী এ মেলায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য প্রদান, স্টল পরিদর্শন ও পুরস্কার বিতরণ করেন সংসদ সদস্য অ্যাড.ওমর ফারুক সুমন।

উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস এর সভাপতিত্বে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে মেলায় অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম ও হাফিজুল ইসলাম, প্রাণিসম্পদ অফিসার ডা. আবু আনাছ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ প্রসেনজিৎ তালুকদার, জেলা পরিষদ সদস্য চৌধুরী গোলাম মোস্তফা বাদল, উপজেলা আ.লীগ সহ-সভাপতি আজিজুর রহমান পলাশ, ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন মন্ডল, মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জেম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রাণিসম্পদ অফিসার ডা. আবু আনাছ জানান, প্রদর্শণীতে প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, খামারি- উদ্যোক্তাদের প্রতিকুলতা মোকাবেলা, বিজ্ঞান ভিত্তিক পশু লালন-পালন কৌশল, উন্নত জাতের পশু-পাখি পালনে পরামর্শ এবং নিরাপদ প্রাণিজ আমিষ নিশ্চিত করনের লক্ষ্য ও উদ্দেশ্য নির্ধারণ করা হয়। সেইসাথে ৩০ টি ষ্টলের মাধ্যমে শংকর জাতের গাভী, ষাঁর, বাছুর, ছাগল, পাঠা, খাসি, ভেঁড়া, গাড়ল, কৃত্তিম প্রজনন প্রযুক্তি, হাঁস-মুরগি, দুম্বা, কবুতর এবং খাদ্য সামগ্রী ও চিকিৎসার সরঞ্জামাদি উপস্থাপন করা হয়। শেষে খামারিদের প্রদর্শন অনুযায়ী প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান নির্বাচন করে তাদের পুরস্কার ও সাটিফিকেট প্রদান করা হয়।


একুশে সংবাদ/ন.ন.প্র/জাহা  
 

Link copied!