AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চাঁপাইনবাবগঞ্জে বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে বর্ষবরণ


Ekushey Sangbad
আব্দুল ওয়াহাব, চাঁপাইনবাবগঞ্জ
১২:১৫ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
চাঁপাইনবাবগঞ্জে বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে বর্ষবরণ

বাঙালির জীবনের নতুন একটা বছরের প্রথম দিন। বাংলা নববর্ষকে ঘিরে প্রাণের স্পন্দন ফিরে পেয়েছে সবাই। অসাম্প্রদায়িক
বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। ‘নব আনন্দে জাগো আজি রবিকিরণে, শুভ্র সুন্দর প্রীতি উজ্জ¦ল নির্মল জীবনে’ স্লোগানে যেখানে অংশ নেয় আবাল-বৃদ্ধা-বনিতা সবাই। এভাবেই নানান আয়োজনে উদ্যাপিত হয়েছে বাংলা নববর্ষ ১৪৩১। পুরোনো দিনের জরাজীর্ণতাকে মুছে ফেলে নতুন দিনের গান গেয়েছেন সবাই।

মঙ্গল শোভাযাত্রায় পৃথিবীতে শান্তির প্রত্যাশা করা হয়েছে। আর নানান আয়োজনের মধ্যদিয়ে পুরাতন বছরের সকল গ্লানি মুছে বাংলা নববর্ষকে বরণ করতে চাঁপাইনবাবগঞ্জে সব বয়সের মানুষ উৎসবে মেতে উঠে। বর্ষবরণ উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরের সামনে শোভাযাত্রার শুভ সুচনা করেন জেলা প্রশাসকণ এ কে এম গালিভ খাঁন। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মঞ্চের সামনে গিয়ে শেষ হয়। বর্ণিল সাজে সজ্জিত হয়ে শোভাযাত্রায় অংশগ্রহন করে জেলা প্রশাসন, জেলা পরিষদ, স্থানীয় সরকার প্রকৌশল দপ্তর, শিক্ষা প্রকৌশল দপ্তর, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাসহ বিভিন্ন সরকারি দপ্তর ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি স্বেচ্ছাসেবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। 

শোভাযাত্রায় অংশগ্রহণকারী তরুনীদের পরনে শোভা পায় লাল-সাদা, সবুজ-লাল পাড়ের শাড়ি । এছাড়া তরুণসহ বিভিন্ন বয়সীদের পরনে লাল-সাদা, বিভিন্ন রংয়ের পাঞ্জাবি ।

একুশে সংবাদ/এস কে
 

Link copied!