AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুন্সিগঞ্জে প্রায় ৩৭ কেজি ওজনের কষ্টিপাথরের একটি বিষ্ণু মূর্তি উদ্ধার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মুন্সীগঞ্জ
০৪:৫৪ পিএম, ১৩ এপ্রিল, ২০২৪
মুন্সিগঞ্জে প্রায় ৩৭ কেজি ওজনের কষ্টিপাথরের একটি বিষ্ণু মূর্তি উদ্ধার

মুন্সিগঞ্জ সদরের রামপালে কৃষি জমির পাশে সড়ক থেকে প্রায় ৩৭ কেজি ওজনের কষ্টিপাথরের একটি বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে পুলিশ। 

শনিবার (১৩ এপ্রিল) সকাল ১০টার দিকে রামপালের খানকা দালালপাড়া এলাকা থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১৫ কোটি টাকা।

জানা যায়, ৩ দিন আগে ফসলি জমি থেকে মূর্তিটি পাওয়া গেলেও বিষয়টি গোপন করার চেষ্টা করেন জমিটি বর্গা নেয়া কৃষক খোরশেদ। জমির মালিক মৃত আফছান দেওয়ানের পুত্র মো. রিপন জানান, গেল ১০ এপ্রিল খানকা দালালপাড়া এলাকায় তাদের ফসলি জমিতে মাটি কাটার সময় কৃষক খোরশেদ ৬ ইঞ্চি মাটির গভীর থেকে মূর্তিটি দেখতে পেয়ে উদ্ধার করে আত্মসাতের উদ্দেশে বাসায় রেখে দেন। 

পরে বিষয়টি জানাজানি হলে ভয় থেকে নিজেই পুলিশকে খবর দেন ওই কৃষক। এরপর সেই জমির পাশে মূর্তিটি ফেলে রেখে পালিয়ে যান তিনি। তাকে জমিটি বাৎসরিক ফিয়ের বিনিময়ে চাষাবাদের জন্য দেয়া হয়েছিলো।

উল্লেখ্য, হাতিমারা পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক এনামুল হক জানান, খবর পেয়ে ফসলি জমির রাস্তার পাশ থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সাথে যোগাযোগ করে তাদের কাছে সেটি হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!