AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ইংল্যান্ডের দ্বীন টিভি আয়োজিত

আল-খলীল হিফজুল কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন রাজনগরের মাহবুবুর রহমান শাফে


আল-খলীল হিফজুল কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন রাজনগরের মাহবুবুর রহমান শাফে

ইংল্যান্ডের জনপ্রিয় টিভি চ্যানেল দ্বীন টিভি কর্তৃক আয়োজিত আল-খলীল হিফজুল কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন মৌলভীবাজার জেলার রাজনগরের মাহবুবুর রহমান শাফে।

সোমবার (৮ এপ্রিল) শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী বরুণা মাদরাসার ফেদায়ে ইসলাম হলরুমে গ্রান্ড ফাইনালে বিজয়ীদের নাম ঘোষণা দেওয়া হয়।

হাফিজ মাহবুবুর রহমান শাফে’র বাড়ি রাজনগর উপজেলার ফতেহপুর ইউনিয়নের গবিন্দপুর গ্রামে। রাজনগরের তরুণ আলেমদের পরিচিত মুখ অনলাইন আক্টিভিস্ট ও সৃজনঘরের অর্থ সম্পাদক হাফিজ মাওলানা মুহিবুর রহমান রাফে’র ছোটভাই। 

প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন কমলগঞ্জের প্রতিযোগি হাফিজ রুহুল আমিন গাজি, তৃতীয় হয়েছেন হবিগঞ্জের প্রতিযোগি হাফিজ রশিদুর রহমান ফারুক, চতুর্থ হয়েছে শ্রীমঙ্গলের প্রতিযোগি হাফিজ জামিল মুহাম্মদ৷ 

তার এ অর্জনে বরুণা মাদরাসা ও পরিবার উচ্ছ্বসিত। শাফে বড় হয়ে বড় একজন আলোকিত মানুষ হতে চায়। বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চায় কুরআন খেদমতের আঞ্জাম।

রমজান মাসব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতায় খুদে প্রতিযোগি হাফেজদের কণ্ঠে মহাগ্রন্থ আল কুরআনের বাণী দর্শকদের যেমন বিমোহিত করেছে, তেমনি দর্শকদের কাছে পৌঁছে দিয়েছে কুরআনের আলোকিত বার্তাও। 

কণ্ঠের মাধুর্য, শুদ্ধ উচ্চারণ আর ইসলামের শান্তিময় আবেশ ছড়িয়ে রমজান মাসজুড়ে দ্বীনটিভির দর্শকদের মহাগ্রন্থ আল কুরআনের শাশ্বত বাণীতে মুগ্ধ করে রেখেছিলেন এসব খুদে হাফেজরা। 

ইসলামের শান্তি, সাম্য আর ভ্রাতৃত্বকে উড্ডীন করে খুদে হাফেজদের কণ্ঠে উচ্চারিত কুরআনের এই আলোকিত আয়োজন দেশ-বিদেশে বেশ সাড়া ফেলেছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!