AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদ্মায় ধরা পড়লো ৩২ কেজির কাতল


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মানিকগঞ্জ
০১:১১ পিএম, ৩০ মার্চ, ২০২৪
পদ্মায় ধরা পড়লো ৩২ কেজির কাতল

মানিকগঞ্জের হরিরামপুরের পদ্মায় জেলের জালে ধরা পড়েছে ৩২ কেজি ওজনের একটি কাতল মাছ। পরে মাছটি হরিরামপুর উপজেলার পদ্মাপাড়ের আন্ধারমানিক আড়তে নিয়ে আসলে ৩২ হাজারে বিক্রি হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) দিবাগত রাতে জালে মাছটি ধরা পড়ে।

ক্রেতা না থাকায় ৪ জনে মিলে মাছটি কিনেছেন বলে জানিয়েছেন আড়তদার ও বয়ড়া ইউনিয়ন পরিষদের সদস্য সুমন রাজবংশী রাধু। আড়তদার হৃদয় রাজবংশী ও মাছ ব্যবসায়ীরা জানান, আজ ভোরে ৩২ কেজির একটি কাতল মাছ আন্ধারমানিক আড়তে নিয়ে আসেন উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের জেলে গোবিন্দ হালদার। পরে মাছ ব্যবসায়ী তপন রাজবংশী, নিপেন রাজবংশী ও আড়তদার সুমন রাজবংশী রাধু মিলে। ১হাজার টাকা কেজি দরে ৩২ হাজার টাকায় মাছটি কিনে নেন।

মাছ ব্যবসায়ী নৃপেন রাজবংশী জানান, "শুক্রবার মধ্য রাতে পদ্মায় গোবিন্দ হালদারের বেড় জালে মাছটি ধরা পরে। ভোরে কাতল মাছটা আড়তে নিয়ে আসলে আমরা চারজন মিলে ভাগে কিনে নেই। তিন ভাগ আমরা দুইজন মাছ ব্যবসায়ী, একজন আড়তদার ও আর একভাগ যাত্রাপুর গ্রামের বাসিন্দা ও ঢাকার ব্যবসায়ী আলিম ভাই নিয়েছেন।"

ক্রেতা আলিম মিয়া বলেন, "পদ্মার বড় মাছ কেনা আমার নেশার মতো। আজ ভোরে আড়তদার রাধু দা ফোন করে ৩২ কেজির কাতলের চার ভাগের এক ভাগ নেয়ার কথা বললে এক ভাগ রাখতে বলেছি।"

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো শাহরিয়ার রহমান বলেন, মাছের অভয়ারণ্যখ্যাত পদ্মায় বড় বড় আইর মাছ, পাঙাশ মাছ ও বোয়াল মাছ মাঝে মাঝে ধরা পরে। আজ বড় কাতল মাছ ধরা পরেছে বলে শুনেছি৷ তবে বিস্তারিত কিছু জানিনা।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

 

Link copied!