AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বদলগাছীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন


Ekushey Sangbad
ফিরোজ হোসেন, বদলগাছী, নওগাঁ
০১:৪১ পিএম, ২৬ মার্চ, ২০২৪
বদলগাছীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নওগাঁর বদলগাছীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে (২৬ মার্চ) মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে প্রত্যূষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বদলগাছী স্মৃতিসৌধে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগসহ অন্যান্য রাজনৈতিক দল ও তার অঙ্গ সংগঠন, সাংবাদিক সংস্থা বদলগাছীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পাশাপাশি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন সংস্থা পুষ্পমাল্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং ১ মিনিট নীরবতা পালন ও জাতির পিতা বঙ্গবন্ধু সহ সকল শহীদের আত্মার মাগফিরাত, দেশ এবং জাতির মঙ্গল কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

 

পরে বদলগাছী শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে সকাল সাড়ে ৮টায় বদলগাছী উপজেলা যুব উন্নয়ন অফিসার ইবনু সাব্বির আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ৪৮, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী (সৌরেন), উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শামসুল আলম খান, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ আতিয়া খাতুন ও বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহবুবুর রহমান আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কুচকাওয়াজ উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে প্যারেড পরিদর্শন, পুলিশ-আনসার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে পরিদর্শন করেন। পরে শহীদ ও প্রয়াত মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ আতিয়া খাতুনের সভাপতিত্বে মুক্তিযুদ্ধের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, প্রধান অতিথি নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী সৌরেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শামসুল আলম খান,

বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহবুবুর রহমান। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবু খালেদ বুলু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জবির উদ্দীন এফ এফ।

এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধাগণ, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণ, সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ, বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিকগণ এবং সূধীজন প্রমুখ।

দিবসটি উপলেক্ষ্য বিকালে বিভিন্ন খেলাধুলা ও প্রীতি ফুটবল টুর্নামেন্ট এবং সন্ধ্যায় উপজেলা চত্ত্বরে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সেই সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, শিশু পরিবার ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হবে এবং উপজেলার সকল মসজিদে বাদ জোহর সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত এবং মন্দির সহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!