AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রামপালে যথাযথ মর্যাদার গণহত্যা দিবস পালিত


রামপালে যথাযথ মর্যাদার গণহত্যা দিবস পালিত

বাগেরহাটের রামপালে যথাযথ শ্রদ্ধা ও সম্মানের  সাথে জাতীয় গণহত্যা দিবস-২০২৪ পালন করা হয়েছে। বাঙালি জাতির জীবনে ১৯৭১ সালের এইদিন শেষে এক বিভীষিকাময় ভয়াল রাত নেমে এসেছিল। ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামের ওই অপারেশনে নির্বিচার মানুষ হত্যা করে।

 

দিবসটি উদযাপন উপলক্ষে সারাদেশের ন্যায় বাগেরহাটের রামপালে সোমবার (২৫ মার্চ) সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে নিহত সকল শহীদদের স্মরণ করা হয়।

এরপর উপজেলা পরিষদ কনফারেন্স রুমে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আঃ রউফ, রামপাল থানার অফিসার ইনচার্জ সোমেন দাস।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুকান্ত কুমার পাল, কৃষি সম্প্রসারন কর্মকর্তা অলিউল ইসলাম, প্রকৌশলী গোলজার হোসেন, উপাধ্যক্ষ  নাহিদুল ইসলাম, প্রভাষক ও সাংবাদিক মোঃ সাইফুল আলম বকতিয়ার, সমাজসেবা অফিসার মোঃ শাহিনুর রহমান, প্রধান শিক্ষক হাওলাদার আঃ মান্নান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ সাদীসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও আমন্ত্রিত সুধীজন উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা তাদের বক্তব্যে বলেন, কালরাতে আত্মোৎসর্গকারী শহীদদের তাজা রক্তের শপথ বীর বাঙালিদের স্বাধীনতা অর্জন না করা পর্যন্ত জীবন বাজি রেখে যুদ্ধ চালিয়ে যেতে অনুপ্রাণিত করেছিল। দমাতে পারেনি ২৫ মার্চের গণহত্যা, বাঙালি মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ছিনিয়ে এনেছিল স্বাধীনতা। ২৫মার্চ কালো রাত্রিতে বাংলাদেশের ভাগ্যে কি ঘটেছিল আমরা সবই জানি, নতুন প্রজন্মের কাছে তাঁর ইতিহাস তুলে ধরতে উপস্থিত সকলকে আহবান জানান তারা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রভাষক ও সাংবাদিক মোঃ মোস্তফা কামাল পলাশ।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!