AB Bank
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেরপুরে জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, শেরপুর
০৩:১৬ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
শেরপুরে জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

"সুস্থ্ দেহ সুন্দর মন, সুশিক্ষাই জাতির উন্নয়ন" এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের ঝিনাইগাতীতে অনুষ্ঠিত হয়েছে জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা-২০২৪।  শনিবার (৩ফেব্রুয়ারি) সকালে ঝিনাইগাতী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

দরিদ্র ও অসহায় শিক্ষার্থী  উন্নয়ন সংস্থা (DOHPS)এর আয়োজনে উপজেলার ২৭টি প্রতিষ্ঠান থেকে ১০০নম্বরে ১শত ২৬ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ গ্রহন করে। এই  ১শত ২৬জন পরীক্ষার্থীদের মাঝ থেকে মেধা তালিকায়

দুটি ধাপে ৩০ জন শিক্ষার্থীকে 

তারা নির্বাচিত করবে। এতে অতি দরিদ্র ও মেধাবীদেরকে অগ্রাধিকার দেয়া হবে। তাদের এ পরীক্ষায় যাহারা যোগ্যতা অর্জন করবে, নবম শ্রেনী থেকে উচ্চতর শিক্ষা গ্রহন সমাপ্ত সময় পর্যন্ত তাদেরকে

খাতা কলম, পড়াশুনা চলমান রাখতে এই সংস্থা সার্বিক সহযোগীতা করবে বলে জানান সংস্থার প্রতিষ্ঠাতা পরিচালক শাহীন মিয়া, বিএসপি। 

এ পরীক্ষা সফল ভাবে সম্পন্ন করতে সংস্থার অন্যান্য সদস্য ছাড়াও ডপস এর প্রতিষ্ঠাতা পরিচালক শাহীন মিয়া বিএসপি, ডপস এর সভাপতি সার্জেন্ট মো. শহিদুর রহমান (অবঃ),ঝিনাইগাতী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আব্দুল হামিদ আকন্দ, মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম, জুলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, ডপস এর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কয়েকজন শিক্ষার্থী সহ অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন। 

দরিদ্র ও অসহায় শিক্ষার্থী  উন্নয়ন সংস্থা (DOHPS)এর সুত্রে জানা গেছে, শেরপুরের নকলা, নালিতাবাড়ী,  ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলা থেকে ১২০ জন এবং শেরপুর সদর থেকে ৫০ জন শিক্ষার্থী নিবে। অপেক্ষমান থাকবে ৩০ জন শিক্ষার্থী। বিশেষ বিবেচনায় যাদেরকে পরবর্তীতে এই ৩০ জনের মধ্যে সমন্বয় করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!