AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরাজগঞ্জ সদর হাসপাতালে উত্তোলন করা হয়না জাতীয় পতাকা


Ekushey Sangbad
মো. দিল, সিরাজগঞ্জ
০৭:৫৬ পিএম, ১০ জানুয়ারি, ২০২৪
সিরাজগঞ্জ সদর হাসপাতালে উত্তোলন করা হয়না জাতীয় পতাকা

২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে উত্তোলন করা হয়না জাতীয় পতাকা। সরকারি  নিয়ম নীতি তোয়াক্কা না করেই চলছে নিয়মিত অফিস।এতে আত্নত্যাগে অর্জিত এ দেশর স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক অবমুল্যায়িত হওয়ায় সর্বমহলে ক্ষোভ বিরাজ করছে। 

১৯৭২ সালের জাতীয় পতাকার বিধি মতে, জাতীয় ও বিশেষ দিবস ছাড়া প্রতিদিন সরকারি অফিসে  নিয়মিত জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। নিয়ম থাকলেও কতৃপক্ষের স্বেচ্ছাচারিতায় এটা মানা হয়না বলে অভিযোগ উঠেছে। 

জাতীয় পতাকা উত্তোলন করা হয়না এমন তথ্যের ভিত্তিতে আজ বুধবার (১০ )জানুয়ারি সকাল সাড়ে এগারোটার দিকে সরেজমিনে গেলে এর সত্যতা মেলে। দেখা যায় জাতীয় পতাকা উত্তোলনের নির্দিষ্ট জায়গা (ফ্লাগ পোল) থাকলেও সেটি খালি পড়ে আছে। 

স্হানীয় একাধিক ব্যাক্তি জানায়, এই সরকারি অফিসে জাতীয় পতাকা উত্তোলনের ক্ষেত্রে সবসময়ই উদাসীন।নিয়মিত অফিস সময়ে কখনও এরা জাতীয় পতাকা উত্তোলন করে না।

কেন জাতীয় পতাকা উত্তলন করা হয়না এবিষয়ে জানতে চাইলে সিরাজগঞ্জ  ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডাঃ রতন কুমার বলেন প্রতিদিন জাতীয় পতাকা উত্তোলন করা লাগে কিনা আমার জানা নাই।আমি এখানে আসার আগে আগে যেখানে ছিলাম সেখানে প্রতিদিন উত্তোলন করতো এখানে করে কিনা আমার জানা নাই।আমি ছয় মাস হলো এখানে এসেছি। আমি এখন ও পুরোপুরি অফিস গোছাতে পারি নাই।অফিস সহায়ক আব্দুল মান্নান কে ডেকে জিজ্ঞেস করেন আমাদের এখানে প্রতিদিন জাতীয় পতাকা উত্তোলন করা হয় কিনা এই বিষয়ে জানতে চাইলে আব্দুল মান্নান বলেন প্রতিদিন উঠানোর নিয়ম কিন্তু এত বড় অফিসে নজর দারি করা খুব কঠিন।যাদের দায়িত্ব দেওয়া হয় তারা সঠিক ভাবে দায়িত্ব পালন করে না।এক জন সরকারি অফিসারের এমন উত্তর আমার বোধগম্য নয়।যে পতাকার জন্য দেশে নয় মাস যুদ্ধ হলো ত্রিশ  লক্ষ মানুষ জিবন দিলো দুই লক্ষ মা বোন তাদের সম্নান হারালো এই জাতীয় পতাকার জন্য। অথচ এই জাতীয় পতাকার প্রতি কোন সম্নান নেই এক জন সরকারি অফিসারের কাছে।যে অফিসার জাতীয় পতাকা উত্তোলনের বিষয়ে এত উদাসিন সে জনগণের কি সেবা করবে।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডের সাবেক কমাণ্ডার বীর মুক্তিযোদ্ধা গাজী শফিকুল ইসলাম শফি বলেন এই জন্যই কি যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম।দীর্ঘ নয় মাস যুদ্ধ করে অর্জন করেছি এই জাতীয় পতাকা। আজ দেশ স্বাধীন আর এই স্বাধীন দেশে সরকারি অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি বিষয়টি অত্যান্ত দুঃখ জনক। 

এ বিষয়ে সিরাজগঞ্জের জেলা প্রশাসক  মীর মোহাম্মদ মাহবুবুর রহমান  বলেন, প্রতিটি সরকারি অফিসে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করতে হবে এটাই নিয়ম। কেন জাতীয় পতাকা উত্তোলন করা হয়না এবিষয়ে  আমি খোঁজ নিয়ে দেখবো এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!