AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিক্ষার গুণগতমানসহ ৭ দফা ইশতেহার ঘোষণা ডালিয়ার


Ekushey Sangbad
আব্দুল বাতেন, রাজশাহী
০২:৫৬ পিএম, ৩১ ডিসেম্বর, ২০২৩
শিক্ষার গুণগতমানসহ ৭ দফা ইশতেহার ঘোষণা ডালিয়ার

নির্বাচনকে সামনে রেখে রাজশাহী-১ আসনের (গোদাগাড়ী-তানোর) স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া। বর্তমানে তার নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। 

এরই অংশ হিসেবে রোববার (৩১ ডিসেম্বর) রাজশাহীর নানকিং দরবার হল সম্মেলন কক্ষে তিনি ৭ দফা আর নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

তার নির্বাচনী আসনে শিক্ষার গুণগতমানসহ সাত দফা ইশতেহারের প্রতিশ্রুতি দিয়ে বলেন, শিক্ষাবান্ধব পরিবেশ গঠনের মাধ্যমে শিক্ষার গুনগত মান উন্নয়ন, শিক্ষার্থীদের সুশিক্ষার মাধ্যমে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা আমার একমাত্র লক্ষ্য।  স্কুল-কলেজ-মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন করতে চাই। জাতীয় সংসদ প্রয়োজনীয় ক্ষেত্রে স্কুল-কলেজ সরকারিকরণ, এমপিওভুক্ত করার কার্যকর পদক্ষেপ গ্রহন করবো। 

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের খেলার মাঠ নিশ্চিতকরণের মাধ্যমে শিক্ষার্থীদের মানসিক ও শারীরিক সুরক্ষা করবো। গরীব, দুঃস্থ, মেধাবী শিক্ষার্থীদের সরকারি সাহায্যের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে আরশাদ আলি শিক্ষা বৃত্তি ব্যবস্থা করতে চাই। স্বাক্ষরতার হার শতভাগ উন্নীত করে গোদাগাড়ী- তানোরকে শতভাগ শিক্ষিত ঘোষণা করার প্রতিশ্রুতি দেন।

 এছাড়া সরকারি বরাদ্দের সঠিক ব্যবস্থাপনা করে কর্মমুখী শিক্ষায় জোর দিয়ে দুই উপজেলায় কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের ব্যবস্থা করার আশ্বাস দেন।

সংসদ প্রয়োজনীয় প্রশিক্ষণের মানব সম্পদের দক্ষতা উন্নয়ন করে বিভিন্ন ক্ষেত্রে, আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করা, ব্যবসার অনুকূল পরিবেশে সৃষ্টি পূর্ব কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার প্রতিশ্রুতি দিয়ে ডালিয়া বলেন, ডিজিটাল বাংলাদেশ নির্মাণে সরকারি/বেসরকারি উদ্যোগে আইসিটি বিষয়ক প্রশিক্ষণ প্রদান করবো। আর ডিজিটাল বাংলাদেশ নির্মাণের সরকারি বেসরকারি উদ্যোগে আইটি বিষয় প্রশিক্ষণ প্রদান করব।

স্বাস্থ্য ও চিকিৎসা খাতকে উন্নতি করার কথা জানিয়ে তিনি বলেন, গোদাগাড়ী তানোর অন্তর্গত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি হেলথ ক্লিনিকে স্বাস্থ্যসেবার মান বৃদ্ধিসহ সবার জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করা। প্রয়োজন অনুযায়ী অবকাঠামগত উন্নয়ন, চিকিৎসক নিয়োগ, যন্ত্রপাতি সংগ্রহ, টেকনোলজিস্ট নিয়োগের মাধ্যমে স্বাস্থ্য সেবায় গুণগত পরিবর্তন করবো। প্রয়োজনীয় সংখ্যক অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা করবো। এছাড়া গোদাগাড়ী-তানোরে আন্তর্জাতিক মানের হাসপাতাল নির্মানসহ একটি উন্নত নার্সিং ইনস্টিটিউট প্রতিষ্ঠা করবো।

রাস্তা-ঘাট, ব্রীজ কালভার্ট ও বিদ্যুৎ গ্রামের প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগের নিশ্চিত করার তাগিদ দিয়ে ডালিয়া বলেন, গোদাগাড়ী-তানোর প্রতিটি রাস্তা ঘাট উন্নয়ন করে যোগাযোগ ব্যবস্থা উন্নতি করতে চাই।

কৃষি নির্ভর গোদাগাড়ী-তানোর কৃষকের জীবন মান উন্নয়ন করার কথা জানিয়ে স্বতন্ত্র এ প্রার্থী বলেন, নায্য মূল্যে সার কৃষি যন্ত্রপাতি সহজলভ্য করা। কৃষকদের জন্য সরকারি বরাদ্দকৃত অনুদান সঠিক ভাবে বন্টন নিশ্চিতকরণ। প্রয়োজনীয় ক্ষেত্রে কৃষি পণ্য কৃষকদের জন্য ব্যাংক ঋণ সহজি করণ। রপ্তানি যোগ্য উদ্বৃত্ত কৃষি পণ্য প্রয়োজনীয় পদক্ষেপ এর মাধ্যমে ব্যবস্থা করা ও ফসলের নায্য মূল্য নিশ্চিত করতে চাই।

জাতির শ্রেষ্ট সন্তান মুক্তিযোদ্ধাদের সর্বচ্চ সম্মান রক্ষা করে এগিয়ে  যাওয়ার কথা বলেন এই প্রার্থী। তিনি বলেন, মুক্তিযোদ্ধা সকল ধরনের প্রাপ্য সুযোগ সুবিধা নিশ্চিত করতে চাই। তাদের সর্বোচ্চ মান সম্মান বজায় রাখার চেষ্টা করব।

তিনি বলেন, মানব সম্পদ উন্নয়নে প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা করবো। আদিবাসী সম্প্রদায়ের সকল মানুষের সম অধিকার প্রতিষ্ঠা করতে চাই। এছাড়া প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতাসহ সকল সরকারি অনুদানের সুষ্ঠ ব্যবহার নিশ্চিত করবো ইনশাআল্লাহ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!