AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
নেত্রকোনা-৩

স্বতন্ত্র প্রার্থী সহ তিন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল


Ekushey Sangbad
আশরাফ গোলাপ, কেন্দুয়া, নেত্রকোনা
০৭:১৫ পিএম, ৩ ডিসেম্বর, ২০২৩
স্বতন্ত্র প্রার্থী সহ তিন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী বিধি মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্র জমা না দেওয়ার কারণে নেত্রকোনা -৩(কেন্দুয়া -আটপাড়া) আসনের এক স্বতন্ত্র প্রার্থী সহ তিন জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। 

রবিবার  (৩ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত যাচাই-বাছাইকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহেদ পারভেজ তাদের মনোনয়নপত্র বাতিল করেন।এ সময় সহকারী রিটার্নিং কর্মকর্তাগণ  ও প্রার্থীগণ উপস্থিত ছিলেন। 

মনোননয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- স্বতন্ত্র প্রার্থী এডভোকেট আব্দুল মতিন,কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী রিগ্যান আহমেদ এবং বিএনএম প্রার্থী আসাদুজ্জামান খান। 

খোঁজ নিয়ে জানা যায়, নেত্রকোনা - ৩  আসনে তিন জন স্বতন্ত্র প্রার্থী সহ  ১০ জন প্রার্থী  ৩০ নভেম্বরের মধ্যে মনোনয়ন পত্র জমা দিয়ে ছিলেন। 

আজ ৩য় দিনে  নেত্রকোনা -৩ আসনের ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। যাচাই বাছাই শেষে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

কেন্দুয়া উপজেলা সহকারী  রিটার্নিং অফিসার কাবেরী জালাল জানান,  নির্বাচনী বিধি মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্র জমা না দেওয়ার কারণে নেত্রকোনা -৩(কেন্দুয়া -আটপাড়া) আসনের তিন জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।  মনোননয়ন পত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- স্বতন্ত্র প্রার্থী এডভোকেট আব্দুল মতিন,কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী রিগ্যান আহমেদ এবং বিএনএম প্রার্থী আসাদুজ্জামান খান। 

স্বতন্ত্র প্রার্থী এডভোকেট আব্দুল মতিন জানান আবেদনে মোট ভোটারের এক শতাংশ ভোটারের সই করে জমা দেওয়ার কথা ছিল। সেখান থেকে  ভোটারের তথ্য সঠিক পাওয়া যায় নাই। ফলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থন যাচাই বিধিমালা ২০১১ এর ৫ বিধি লঙ্ঘিত হয়েছে। পরে আইন অনুযায়ী আমার মনোনয়নপত্র বাতিল করা হয়। আপনি আপিল করবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন আমি এলাকার নেতাকর্মীদের সাথে কথা বলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করিব।

অন্য দুই প্রার্থীর সাথে যোগাযোগ করা হলে তাদের বক্তব্য পাওয়া যায় নাই।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!