AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজশাহী-৫ আসনে ২ আওয়ামী লীগ নেতার মনোনয়নপত্র বাতিল


Ekushey Sangbad
আব্দুল বাতেন, রাজশাহী
০৪:০৭ পিএম, ৩ ডিসেম্বর, ২০২৩
রাজশাহী-৫ আসনে ২ আওয়ামী লীগ নেতার মনোনয়নপত্র বাতিল

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে দুইজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। একই সঙ্গে একজনের মনোনয়নপত্র পেন্ডিং রাখা হয়। 

এছাড়াও ছয়জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র বাতিল, পেন্ডিং ও বৈধ ঘোষণা করেন রিটানিং অফিসার ও জেলা প্রশাসক শামীম আহমেদ।

তিনি জানান, রাজশাহী-৫ আসন থেকে নয়জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে দুইটি বাতিল করা হয়েছে। আর পেন্ডিং রাখা হয়েছে একটি। এছাড়াও ছয়জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়।

রিটার্নিং কর্মকর্তা জানান, স্বাক্ষরযুক্ত ভোটারদের তালিকায় গড়মিল ও একটি মামলার তথ্য অসম্পুর্ণ থাকায় আহসান উল হক মাসুদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়াও একটি নমুনা স্বাক্ষর সঠিক না হওয়া ও একটি মামলার তথ্য উপস্থাপন না করায় ওবায়দুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়। আর্থীক প্রতিষ্ঠানে পাওনা থাকায় আলতাব হোসেন মনোনয়নপত্র পেন্ডিং রাখা হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া দুইজনের মধ্যে আহসান উল হক মাসুদ জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ওবায়দুর রহমান জেলা যুবলীগের সাবেক সহসভাপতি।

যাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা, বর্তমান এমপি ডা. মনসুর রহমান, জাতীয় পার্টির প্রার্থী অধ্যাপক আবুল হোসেন, গণফ্রোন্টের প্রার্থী মোখলেসুর রহমান, জাকের পার্টির শরিফুল ইসলাম ও বিএনএম এর প্রার্থী শরিফুল ইসলাম।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!