AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাউফলে সর্দারসহ ৭ডাকাত গ্রেফতার


Ekushey Sangbad
মোঃ ফোরকান, বাউফল, পটুয়াখালী
০২:০৫ পিএম, ১১ নভেম্বর, ২০২৩
বাউফলে সর্দারসহ ৭ডাকাত গ্রেফতার

পটুয়াখালীর বাউফলে একাধিক ডাকাতির ঘটনায় আন্তঃবিভাগ ডাকাত দলের ৭সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানায়, ডাকাত দলের সর্দার ছিলেন বাউফলের আমিনুল ইসলাম।

 

সম্প্রতি বাউফলে ২টি ডাকাতিতে জড়িত থাকার কথা স্বীকার করে পটুয়াখালীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জবানবন্দি দিয়েছেন গ্রেফতারকৃত ডাকাতরা।

 

পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি বাউফলে একাধিক ডাকাতির ঘটনায় জড়িত ব্যক্তিদের শনাক্ত করতে পুলিশ অনুসন্ধান শুরু করে। প্রথমে উপজেলার দাসপাড়া গ্রামের সুমন আকনকে গ্রেফতার করা হয়। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে সংঘবদ্ধ একটি ডাকাত দল ডাকাতি করতে ঢাকা থেকে বাউফলে আসতেছে। পরে ফরিদপুরের রাজৈর এলাকায় হানিফ পরিবহন থেকে জুলহাস, বাচ্চু, নজরুল ও  উজ্জ্বলকে আটক করে পুলিশ। পরে তাঁদের দেওয়া তথ্যমতে বাউফলে ডাকাত দলের সর্দার আমিনুলসহ অন্যদের গ্রেফতার করা হয়। 

 

আমিনুলের দেওয়া তথ্যের ভিত্তিতে ডাকাতির কাজে ব্যবহৃত ৩টি রামদা, ২ শাবল ও‌ ১টি কাটারসহ বিভিন্ন দেশীয় অস্ত্র জব্দ করে পুলিশ।

 

গ্রেফতারকৃত ডাকাতরা হলেন, বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের আঃ মান্নান মাতুব্বরের ছেলে জুলহাস মাতুব্বর (৩৫), আলম সরদারের ছেলে বাচ্চু সরদার (৪৫), মো. ইকবাল মৃধার ছেলে আমিনুল ইসলাম (২৫), কনকদিয়া ইউনিয়নের মো. ফারুক মোল্লার ছেলে উজ্জ্বল হোসেন সাহেদ (৩০), দাসপাড়া ইউনিয়নের আঃ মতলেব আকনের ছেলে সুমন আকন (৩৫), ঝালকাঠীর নলছিটি উপজেলার পাওতা গ্রামের মো. হাবিবুর রহমানের ছেলে সোলায়মান হোসেন রনি (২৫) ও পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার চরগাজীপুর গ্রামের আনিচ শেখের ছেলে নজরুল শেখ (৪২)।

 

বাউফল থানার উপপরিদর্শক (এসআই) মো. মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গ্রেফতার ৭জনই ১৬ অক্টোবর দিবাগত রাতে উপজেলার দাসপাড়া গ্রামে বন বিভাগের সাবেক এক আইন কর্মকর্তার বাসভবনে ডাকাতি করেন। ওই মামলায় তাঁদের গ্রেফতার করা হয়েছে। তাঁরা আরও একটি ডাকাতির কথা আদালতে স্বীকার করেছেন। ওই মামলায়ও তাঁদের গ্রেফতার দেখানো হবে।

 

বাউফল থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম আরিচুল হক বলেন, গ্রেফতারকৃত ৭জনই পেশাদার ডাকাত। এবং এদের নেতৃত্ব দিচ্ছিলেন বাউফলের আমিনুল।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!