AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাইকে হত্যা করে পালিয়ে থাকার ২৫ বছর পরে ভাই-ভাবী প্রেফতার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,পিরোজপুর
০১:২৫ পিএম, ৮ মে, ২০২৩
ভাইকে হত্যা করে পালিয়ে থাকার ২৫ বছর পরে ভাই-ভাবী প্রেফতার

প্রেমের জের ধরে বড় ভাই মাহাবুবুর রহমান কাজীকে হত্যার মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি ছোট ভাই তোহেবুর কাজী (৬০) ও তার স্ত্রী আলেয়া বেগমকে (৫০) ২৫ বছর পরে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি পিরোজপুরের কাউখালী উপজেলার।

 

রোববার (৭ মে) পিরোজপুর জেলা আদালতে পাঠানো হয়েছে।

 

এর আগে শনিবার রাতে তাদের ঢাকার ডেমরা থেকে গ্রেফতার করে কাউখালীতে নিয়ে আসা হয়। কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া হোসেন জানান, নিহতের ভাই ও তার স্ত্রীকে ২৫ বছর পরে পুলিশ ঢাকার ডেমরা থেকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতাররা ওই হত্যা মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি।

 

জানা যায়, কাউখালী উপজেলার সদর ইউনিয়নের গোসনতারা গ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে মাহাবুব কাজীর স্ত্রী আলেয়া বেগমের সঙ্গে তার (মাহাবুব কাজী) ছোট ভাই তোহেবুর কাজীর মধ্যে পরকীয়া প্রেমের সম্পর্ক সৃষ্টি হয়। বিষয়টি জানাজানি হলে এ নিয়ে দুই ভাইয়ের সাথে ১৯৯৮ সালের ১৭ জুন কথা-কাটাকাটির এক পর্যায়ে মাহাবুব কাজিকে তার স্ত্রী আলেয়া বেগম ও ছোট ভাই তোহেবুর কাজি পূর্ব পরিকল্পনা অনুযায়ী হত্যা করে। পরে ছোট ভাই তোহেবুর কাজী তার ভাবী আলেয়া বেগমকে গোপনে বিয়ে করে পালিয়ে ঢাকায় চলে যায়। তারা পালিয়ে গিয়ে ঢাকায় যাত্রাবাড়ীর কাজলা এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করতে থাকে।

 

হত্যার বিষয় পরদিন নিহতের  আত্মীয় মুক্তি বেগম বাদী হয়ে তোহেবুর কাজী ও তার স্ত্রী আলেয়া বেগমকে আসামি করে কাউখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।এই মামলায় গত ২০০৫ সালের ৫ সেপ্টেম্বর পিরোজপুর অতিরিক্ত দায়রা জজ আদালত তাদেরকে দোষী সাব্যস্ত করে ১০ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায় আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

 

এরপর শনিবার কাউখালীর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে ডেমরার বাসা থেকে গ্রেফতার করে কাউখালীতে নিয়ে আসেন। কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া হোসেন জানান, তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।

 

একুশে সংবাদ/গ.ম.প্র/জাহাঙ্গীর

Link copied!