AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদ্মা সেতু অভিমুখে মোটরসাইকেলের দীর্ঘ সারি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মুন্সীগঞ্জ
১১:৪৩ এএম, ২০ এপ্রিল, ২০২৩
পদ্মা সেতু অভিমুখে মোটরসাইকেলের দীর্ঘ সারি

দীর্ঘ সাড়ে ৯ মাস পর আজ সকাল ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল শুরু হয়। পদ্মা সেতু উত্তর থানা মোড় থেকে সারিবদ্ধভাবে টোলপ্লাজায় পৌঁছে নির্ধারিত টোল দিয়ে সেতুতে উঠতে পারছে মোটরসাইকেল আরোহীরা। ডেডিকেটেড লেনসহ মাওয়া টোল প্লাজার ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল।

 

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে সরেজমিন দেখা যায়, এরইমধ্যে পদ্মা উত্তর থানা থেকে মাওয়া টোল প্লাজা পর্যন্ত মোটরসাইকেল চালকদের ভিড়। মাওয়া টোল প্লাজা থেকে অভিমুখের সড়কজুড়ে রয়েছে হাজারো মোটরসাইকেল। গভীর রাত থেকে সেতুতে পারাপারের জন্য মোটরসাইকেল নিয়ে টোলপ্লাজার অভিমুখের সড়কে অবস্থান নেয় তারা।

 

দীর্ঘদিন পর সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় উচ্ছ্বাসিত তারা। এসময় একে অন্যকে নিয়ম মানার বিষয়ে উৎসাহ দেওয়ার চিত্র দেখা যায়। এছাড়াও পদ্মা বহুমুখী সেতুর কর্মীরা সেতুতে মোটরসাইকেল চলাচলে ছয়টি শর্ত সম্বলিত লিফলেট বিতরণ করছেন বাইকারদের কাছে।

 

এদিকে আইনশৃঙ্খলা রক্ষায় টোলপ্লাজায় পুলিশ, ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। এখন পর্যন্ত কোনো বিশৃঙ্খলার চিত্র দেখা যায়নি।

 

বরিশালগামী ফিরোজ হাসান নামের এক মোটরসাইকেল আরোহী বলেন, সেতুতে উঠব বলে ৩০ মিনিটের বেশি সময় ধরে অপেক্ষা করছি।

 

মোহাম্মদ বাচ্চু মিয়া নামের আরেক মোটরসাইকেল চালক বলেন, ঈদের ছুটিতে বাড়ি যাচ্ছি, এমনিতেই আনন্দ লাগছে। পদ্মা সেতুতে মোটরসাইকেল দিয়ে যাচ্ছি। আনন্দের নতুন একটি মাত্রা যোগ হলো। আমাদের আনন্দটা অনেক বেশি গুণ বেড়ে গেল।

 

সেতু বিভাগের যুগ্ম সচিব মো. ভিখারুদ্দোলা চৌধুরী বলেন, ১টি বুথ দিয়ে টোল আদায়ের পরিকল্পনা থাকলেও চাপ থাকায় আজ ২টি বুথ দিয়ে আদায় করা হচ্ছে টোল। প্রতি মিনিটে টোল দিতে পারছে ২৫-৩০টি মোটরসাইকেলে। প্রথম ঘণ্টায় সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত ১ হাজার ৫৩৭টি মোটরসাইকেল সেতু পাড়ি দিয়েছে।

 

একুশে সংবাদ.কম/চ.ট.প্র/জা.হা

Link copied!