AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জমি নিয়ে বিরোধের জেরে বিধবা বোনকে কুপিয়ে জখম!


Ekushey Sangbad
রায়হান হোসাইন, চট্টগ্রাম মহানগর
০৭:১৩ পিএম, ১ এপ্রিল, ২০২৩
জমি নিয়ে বিরোধের জেরে বিধবা বোনকে কুপিয়ে জখম!

দলিল যার ভূমি তার, আদালতের এমন নিষেধাজ্ঞাকে অমান্য করে চট্টগ্রাম জেলার আনোয়ারায় বিধবা বোনের জমি দখলে নিতে মারধরের অভিযোগ উঠেছে আপন ছোট বোন ও তার স্বামীর বিরুদ্ধে।

 

জমি নিয়ে এখন বোনের শত্রু হলো আপন বোন। শুধুমাত্র সহায় সম্পত্তি দখলে নিতে প্রাণে মেরে ফেলতে চেয়েছিল এক বিধবাকে। স্থানীয়রা বলছেন, পরিবারে পুরুষ সদস্য না থাকায় তাদের উপর এমন জোর খাটাচ্ছে ভূমিদস্যুরা।

 

চলতি মাসের ২৪ তারিখ দুপুর ১১টায় এমনই এক নেক্কারজনক ঘটনার জন্ম হয়েছিল চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার বুরুমছড়া ইউনিয়নে।  কাগজপত্র নাসিমা আকতারের হওয়া স্বত্তেও গায়ের জোরে দখল করতে চায় আপন বোন শাহিন আকতার আর এমন অভিযোগ ছিল বড় বোন নাসিমা আকতারের। বিধবা নাসিমাকে মেরেই ক্ষান্ত হয়নি তারা সন্ত্রাসী হামলার এ ফুটেজগুলো মোবাইলে ধারণ করায় ধারালো দা, ইট ও হাতের লাঠি দ্বারা মারাত্মকভাবে আঘাত করেছিল নাসিমা আকতারের মেয়েকেও। বহিরাগত সন্ত্রাসী নিয়ে বিধবার ঘড়বাড়ি ভাংচুর করে ১২ আনা এবং আটআনা ওজনের দুটি সোনার চেইন, মোবাইল ও নগদ টাকা লুট করে নিয়ে যায় আসামীরা। হামলার আঘাতে নাসিমা আকতারের পায়ে গুরুতর জখম হয় এবং চোখের কোনে ইট দিয়ে আঘাত করায় প্রচুর রক্তপাত ঘটে। পরবর্তীতে ৯৯৯ কল দিলে ঘটনাস্থলে পুলিশ এসে মা মেয়েকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে নিয়ে যায় আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। যদিও সেখান থেকে মারাত্মক জখম দেখে ও অবস্থার অবনতি হলে চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে স্থানান্তর করে মা ও মেয়েকে।

 

এ বিষয়ে অভিযুক্ত শাহিন আকতারের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমাদের জমির গাছের লাকড়ি আমরা সংগ্রহ করবো, ওরা কেন নিবে? মূলত লাকড়ি নিয়ে এই মারামারি৷ ওরা যেহেতু আদালতে মামলা করবে সুতারাং আমরা আদালতেই মামলা লড়বো।

 

এ ঘটনায় ছোন বোনের জামাই সাদ্দামকে প্রধান আসামী করে ছোট বোন শাহীন তার মেয়ে এবং মেয়ের জামাইসহ ৫ জনকে আসামী করে এটেম টু মাডারের অভিযোগ এনে স্থানীয় থানা আনোয়ারায় একটি মামলা করা হয়। নাসিমা আকতার জানান, বহিরাগত সন্ত্রাসী ভাড়া করে আঘাতের পর আঘাত করার একমাত্র উদ্দেশ্য ছিল হত্যা করা যাতে করে আমার সম্পদ দখলে নিতে পারে। চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার অন্তর্গত ৯ নং বুরুমছড়া ইউনিয়নের বুরুমছড়ার বৈগার বাড়িটির অংশসহ পার্শ্ববর্তি জমিগুলো মূলত  বিধবা নাসিমা আকতারের বাপ বাপ দাদার পৈতৃক সম্পত্তি। আর উক্ত জমিটিতে ভাইবোনসহ রয়েছে চার ওয়ারিশ। তবে এ সম্পত্তির পুরোটাই দখলে নিয়ে ভোগ বিলাশ করতে মরিয়া এলাকায় চিহৃিত ভূমিদস্যু আপন ছোট বোনের জামাই সাদ্দাম হোসেন। আর এতে সহোযোগিতা করছেন বিধবার আপন বোন সাদ্দাম হোসেনের স্ত্রী শাহিন আক্তার।

 

অভিযোগের ভিত্তিতে আদালত আদেশ দেওয়ার পরে স্থানীয় থানা অভিযুক্তকারীদের বিরুদ্ধে কি ধরণের পদক্ষেপ নিয়েছে? এ বিষয়ে জানতে চাইলে আনোয়ারা থানার কর্তব্যরত উপ-পরিদর্শক জয়নাল আবেদীন বলেন, মারাত্মক আহত অবস্থায় আমরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই আর এ বিষয়ে থানায় অভিযোগ হয়েছে তবে আদালতের পক্ষ থেকে এখনও আদেশ আসেনি। আদেশ আসলে আমরা অবশ্যই আসামীদের গ্রেফতারসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।

 

প্রশাসন কর্তৃক যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করার পরে আসামীদের উপর্যুক্ত শাস্তির আওতায় আনবে আদালত এবং কাগজপত্রাদি যাচাই বাচাই করে জমিগুলো প্রকৃত মালিক বরাবরে হস্তান্তর করবে বিজ্ঞ আদালত আর এমনটাই মনে করছেন সচেতন মহল।

 

একুশে সংবাদ/এসএপি

টাইমলাইন

  1. ০১:৪৪ পিএম, ৮ এপ্রিল, ২০২৩ চট্টগ্রামে পাহাড়ধসে ৩ জনের মৃত্যু!
  2. ০৭:১৩ পিএম, ১ এপ্রিল, ২০২৩ জমি নিয়ে বিরোধের জেরে বিধবা বোনকে কুপিয়ে জখম!
  3. ০৭:২১ পিএম, ৩১ মার্চ, ২০২৩ জিজ্ঞাসাবাদে মায়ের সামনে ছেলে খুনের ঘটনায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার
  4. ০৮:৪০ পিএম, ২৫ মার্চ, ২০২৩ হাটহাজারীতে নিখোঁজ যুবকের ঝুলন্ত গলিত লাশ উদ্ধার
  5. ০৮:১৭ পিএম, ২৪ মার্চ, ২০২৩ হাটহাজারীতে টপসয়েল কর্তন, সাবেক ইউপি চেয়ারম্যানকে জরিমানা
  6. ০৭:৩৩ পিএম, ২৪ মার্চ, ২০২৩ অন্যায় ছেড়ে অধিক পরিমাণে নেক আমল করুন: ভূমিমন্ত্রী
  7. ১২:৫৪ পিএম, ২৩ মার্চ, ২০২৩ বিমানবন্ধরে পৌনে তিন কেজি স্বর্ণ উদ্ধার
  8. ০৮:১১ পিএম, ২২ মার্চ, ২০২৩ সাক্ষীকে জেরার সময় আদালতেই আইনজীবীর মৃত্যু
  9. ০২:২৩ পিএম, ২২ মার্চ, ২০২৩ চন্দনাইশে নতুন ঘর ও জমি পেল ৬৫ পরিবার
  10. ০৯:৪১ পিএম, ১৮ মার্চ, ২০২৩ সরকার শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করছে: সাংসদ আনিস
  11. ১০:৫৫ পিএম, ১৪ মার্চ, ২০২৩ সীতাকুণ্ডের সেই অক্সিজেনের পরিচালক গ্রেফতার
  12. ০৫:২২ পিএম, ১৪ মার্চ, ২০২৩ হাটহাজারীতে টপসয়েল কাটার দায়ে ১ লাখ টাকা জরিমানা
  13. ০৭:১৮ পিএম, ১৩ মার্চ, ২০২৩ হাটহাজারীতে ৮ ট্রাক বালু জব্দ, ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা
  14. ০১:৪৭ পিএম, ১৩ মার্চ, ২০২৩ ৫ টাকায় সংসার চলে সাম্পান মাঝিদের
Link copied!