ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পঞ্চগড়ে ১১ হাইড্রোলিক হর্ণ জব্দ, অতিরিক্ত হর্ণ ব্যবহারে জরিমানা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পঞ্চগড়
০৮:৪৭ পিএম, ৬ জুলাই, ২০২২
পঞ্চগড়ে ১১ হাইড্রোলিক হর্ণ জব্দ, অতিরিক্ত হর্ণ ব্যবহারে জরিমানা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পঞ্চগড়ে অতিরিক্ত মাত্রার হর্ণ ব্যবহারে ৬ যানবাহনের ড্রাইভারকে ভ্রাম্যমান আদালতে ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৬ জুলাই) বিকেল থেকে সন্ধা পর্যন্ত পঞ্চগড় সদর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গন এলাকায় পঞ্চগড়-তেঁতুলিয়া জাতীয় মহাসড়কে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর এর যৌথ উদ্যোগে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় অতিরিক্ত মানমাত্রার শব্দ সৃষ্টিকারী ১১টি হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, পরিবেশ অধিদপ্তর অনুমোদিত শব্দের অতিরিক্ত মানমাত্রার হর্ণ ব্যবহারের অভিযোগে ১টি বাস ও ৫টি ট্রাকসহ মোট ৬টি যানবাহনের ড্রাইভারকে পৃথক ভাবে মোট ৪ হাজার ৫০০ টাকা জরিমানা ধাযর্যপূর্বক আদায় করা হয়। একই সময় অতিরিক্ত মানমাত্রার শব্দ সৃষ্টিকারী ১১টি হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন পঞ্চগড় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল-আল-মামুন কাওসার শেখ এবং সায়েদা খানম লিজা। এসময় পঞ্চগড় পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক ইউসুফ আলী প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

পঞ্চগড় পুলিশ বিভাগ এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একদল সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন। পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যহত থাকবে বলে আরো জানানো হয়।

 

 

 

একুশে সংবাদ/ডি.বা/এস.আই