ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ঘোড়াঘাটে ৪ ব্যবসা প্রতিষ্ঠানে ৪৮ হাজার টাকা জরিমানা 


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,দিনাজপুর
০১:৩৭ পিএম, ২৪ মে, ২০২২
ঘোড়াঘাটে ৪ ব্যবসা প্রতিষ্ঠানে ৪৮ হাজার টাকা জরিমানা 
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দিনাজপুরের ঘোড়াঘাটে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে চার প্রতিষ্ঠানকে ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৩ মে) ঘোড়াঘাট  বাসস্ট্যান্ড, আজাদমোড় এবং পুরাতন বাজারে বাজার মনিটরিং অভিযান পরিচালনা করেন দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম। অভিযানে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. বিল্পব কুমার দে এবং উপজেলা ভেটেরিনারী সার্জন ডা. রুমানা আকতার  রোমি, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর ইসরাইল হোসাইন  উপস্থিত ছিলেন।

এসময় গো-খাদ্যের দাম বস্তা প্রতি ১০০ থেকে ১৫০ টাকা বেশি রাখায় বাসস্ট্যান্ড এলাকার আনিসুর রহমানের মালিকানাধীন রোশনী ট্রেডার্সকে ২০ হাজার এবং গোডাউনে অগোছালো ভাবে মালামাল রাখা ও ক্রয়-বিক্রয়ের রশিদে সমন্বয় না থাকায় আজাদ মোড়ের শফিকুল ইসলামের মালিকানাধীন পাঁচ ভাই স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করে।এছাড়াও পুরাতন বাজার এলাকায় মেয়াদউত্তীর্ণ খাবার রাখায় এবং পণ্যের গায়ে মূল্য তালিকা প্রদর্শন না করায় পৃথক দুটি মুদিখানার দোকানদারকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, গোখাদ্যের মূল্যে পূর্বের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে কিছু দোকানদার লোক বুঝে বিভিন্ন ব্যক্তির কাছে বাজার দরের চেয়ে ১০০ থেকে ২০০ টাকা বেশি মূল্যে মালামাল বিক্রয় করেছে। আমরা ঘোড়াঘাট পৌর এলাকায় অভিযান চালিয়ে চার প্রতিষ্ঠানকে ৪৮ হাজার টাকা জরিমানা করেছি। আমাদের বাজার মনিটরিং অভিযান নিয়মিত চলমান রয়েছে।

 

 

একুশে সংবাদ/মনো.মহো/এস.আই