ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৬ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ঈদগাঁওতে ৩ প্রতারক আটক, গাড়ী জব্দ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:১৯ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২১
ঈদগাঁওতে ৩ প্রতারক আটক, গাড়ী জব্দ

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার বাসস্টেশন ও বাজার কেন্দ্রিক শক্তিশালী একটি প্রতারকচক্র গড়ে উঠেছিল। তাদের টার্গেট ব্যাংক থেকে টাকা উত্তোলনকারী গ্রাহক। এরকম ৫ জনের একটি সিন্ডিকেট বেশ কয়েকদিন ধরে ঈদগাঁওয়ের বিভিন্ন ব্যাংকে ছদ্মবেশে গ্রাহকদের গতিবিধি লক্ষ করত এবং সুযোগ বুঝে ছেঁড়া ও পুরাতন টাকা বদলে দেওয়ার নামে সহজ সরল গ্রাহকদের কাছ থেকে উত্তোলনকৃত টাকা হাতিয়ে নিতো।

 

এই চক্রের ৩ সদস্যকে জনতা ধৃত করে থানা পুলিশকে সোপর্দ করেন।

 

আটকরা হলো, মাদারীপুরের শিবচর থানার বহেরতলা এলাকার মৃত লাল মিয়া ফকিরের ছেলে মোঃ খোকন (৫০) শিরায়াইল ইউনিয়নের পূর্ব কাকুরার মৃত মফিজ উদ্দিনের ছেলে মোঃ ফারুক(৪৮) ও ঢাকা সাভারের শিমুলিয়া ইউনিয়নের গোয়ালবাড়ী এলাকায় মৃত ইসমাঈলের ছেলে মোঃ সেলিম (৪৩)।

 

 ২২ সেপ্টেম্বর দুপুরে ঈদগাঁওয়ের ইসলামী ব্যাংক থেকে এক গ্রাহক ৮১ হাজার টাকা উত্তোলন করে ব্যাংক থেকে নামার সময় কৌশলে টাকা গুলো হাতিয়ে নিয়ে চম্পট দেয় এই চক্র। পরদিন ভুক্তভোগী গ্রাহক ঈদগাঁও বাসস্টেশনস্থ আলাদীনের চেরাগ নামের এক ব্যবসায়ীক প্রতিষ্ঠানের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে। সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে প্রতারকচক্রের ব্যবহৃত কার গাড়ীটি সনাক্ত করা হয়। কার গাড়ীর সূত্র ধরে ভুক্তভোগীর স্বজনরা কক্সবাজারের দিকে খোঁজাখুজি করতে থাকে। এ সময় উপজেলা পরিষদের সামনে গাড়ীটি দেখতে পেয়ে ঘিরে ধরে প্রতারক চক্রের ৫ সদস্যকে। সে সময় ২ জন কৌশলে পালিয়ে গেলেও ৩ জনকে ধৃত করতে সক্ষম হয় ভুক্তভোগীর স্বজনরা। পরে তাদের ঈদগাঁওতে নিয়ে আসা হয়।

 

খবর পেয়ে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবদুল হালিমের নির্দেশে এসআই শামিম আল মামুন, মোঃ রেজাউল করিম তাদের আটক করে থানায় নিয়ে যায়। এ সময় প্রতারণা কাজে ব্যবহৃত একটি কার জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনের মামলা দায়ের করা হবে।

 

একুশে সংবাদ/আ