ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১, ৭ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

নরসিংদীতে ২৪ ঘণ্টায় আরও ১১ জনের করোনা শনাক্ত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, নরসিংদী
০৫:৩৪ পিএম, ডিসেম্বর ২, ২০২০
নরসিংদীতে ২৪ ঘণ্টায় আরও ১১ জনের করোনা শনাক্ত

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল দুই হাজার ৬৪৭ জনে। বুধবার (২ ডিসেম্বর) দুপুরে এ তথ্য জানান নরসিংদীর সিভিল সার্জন ডা. মোঃ নূরল ইসলাম।

সিভিল সার্জন জানান, গত ২৪ নভেম্বর ৮২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়। মঙ্গলবার রাতে হাতে পাওয়া এসব নমুনা পরীক্ষার ফলাফলে ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। তাঁদের মধ্যে সদর উপজেলার ০৫ জন, বেলাবতে ০৩ জন, পলাশে ০২ জন ও শিবপুরে ০১ জন। এ নিয়ে পুরো জেলায় করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল দুই হাজার ৬৪৭ জনে।

সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ হিসাব অনুযায়ী, এ পর্যন্ত জেলার ছয়টি উপজেলা থেকে মোট ১৪ হাজার ৮৬০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে।

করোনায় আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১ হাজার ৫৪৯ জন, শিবপুরে ২৬৮ জন, পলাশে ৩০৭ জন, মনোহরদীতে ১৮৭ জন, বেলাবতে ১৫৬ জন ও রায়পুরায় ১৮১ জন।

বর্তমানে কোভিড–১৯ রোগে আক্রান্ত ৮ জন কোভিড ডেডিকেটেড ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে এবং ১৪০ জন হোম আইসোলেশনে আছেন। জেলায় এ পর্যন্ত কোভিড-১৯–এর সংক্রমণ শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে ৪৮ জন মারা গেছেন।

একুশে সংবাদ/এআরএম