AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্মার্ট বাংলাদেশ গঠনের প্রতিশ্রুতি বেসিস প্রার্থীদের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৪ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
স্মার্ট বাংলাদেশ গঠনের প্রতিশ্রুতি বেসিস প্রার্থীদের

নির্বাচনকে সামনে রেখে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে সফটওয়‍্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়‍্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির তিনটি প্যানেলের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২২ এপ্রিল) রাতে রাজধানীর আইডিইবি মিলনায়তনে এই পরিচিতি সভার আয়োজন করে সংগঠনটি। আসন্ন বেসিস নির্বাচনে ১১টি পদের বিপরীতে তিনটি প্যানেলে মোট ৩৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বেসিসের মোট সদস্যসংখ্যা ২৪০১ জন। তবে এবারের নির্বাচনে ভোটার হয়েছেন ১ হাজার ৪৬৪ জন। তাঁদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য শ্রেণিতে ৯জন ভোটাধিকার প্রয়োগে নির্বাচিত হবেন এবারের পরিচালনা পর্ষদ।

অনুষ্ঠানে লটারির মাধ্যমে তিন প্যানেলের প্রার্থীরা তাঁদের পরিচিতি ও বক্তব্যের মাধ্যমে বেসিসকে নানা উদ্যোগ নিয়ে কাজ করার পাশাপাশি স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার প্রক্রিয়ায় বেসিসের সদস্য প্রতিষ্ঠানগুলোর ভূমিকা নিশ্চিত করার প্রতিশ্রুতি দেন।

বিদেশে বাংলাদেশের ব্র্যান্ডিং করবে ‍‍`টিম স্মার্ট‍‍`। বেসসিসের নির্বাচন বোর্ড আয়োজিত এই পরিচিতি সভায় প্রথমে টিম স্মার্ট প্যানেলের প্রার্থীদের পরিচিত করানো হয়। এই প্যানেলের নেতৃত্বে আছেন অ্যাডভান্সড ইআরপির মো. মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ‍‍`আমাদের এখন ডেটা তৈরি করার সময়। নীতিনির্ধারণী পর্যায়েও আমাদের অনেক কাজ করার সুযোগ আছে। বিদেশে বাংলাদেশের ব্র্যান্ডিং করতে হবে। আমরা নির্বাচিত হলে গুলশান বা বনানীতে বেসিসের একটি সাব-অফিস করব। আমরা বেসিসের সব সদস্যকে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। টিম স্মার্টের অন্য প্রার্থীরা হলেন সাধারণ সদস্য শ্রেণির মোহাম্মদ রিসালাত সিদ্দিকী, লিয়াকত হোসেইন, মীর শাহরুখ ইসলাম, এ এস এম রফিক উল্লাহ, মঞ্জুরুল আলম, সৈয়দা নওশাদ জাহান, নিয়াজ মোর্শেদ ও আরমান আহমেদ খান (সহযোগী), লুতফি হায়দার চৌধুরী (অ্যাফিলিয়েট) ও এ এইচ এম হাসিনুল কুদ্দুস (আন্তর্জাতিক)।

অভিজ্ঞতা থেকে বেসিসকে এগিয়ে নিতে চায় ‍‍`ওয়ান টিম‍‍`। ‍‍`ওয়ান টিম‍‍` প্যানেলের নেতৃত্বে আছেন বেসিসের বর্তমান সভাপতি রাসেল টি আহমেদ। তিনি বলেন, বেসিসের সদস্যদের জন্য স্মার্ট বাংলাদেশ ও ডিজিটাল বাংলাদেশের ব্র্যান্ডিং হয়েছে। অভিজ্ঞতার প্রয়োজন আছে আর আমাদের প্যানেলের প্রত্যেকেই অভিজ্ঞ। তাঁদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বেসিসকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। এই প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সাধারণ সদস্য শ্রেণির উত্তম কুমার পাল, দিদারুল আলম, রাশিদুল হাসান, এ কে এম আহমেদুল ইসলাম, ইকবাল আহমেদ ফখরুল হাসান, এম আসিফ রহমান, কে এ এম রাশেদুল মজিদ ও সৈয়দ আবদুল্লাহ জায়েদ (সহযোগী), বিপ্লব ঘোষ (অ্যাফিলিয়েট) ও সৈয়দ মোহাম্মদ কামাল (আন্তর্জাতিক)।

গঠনতন্ত্রে পরিবর্তন আনতে চায় ‍‍`টিম সাকসেস‍‍`। ‍‍`টিম সাকসেস‍‍` প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন ফ্লোরা টেলিকমের মোস্তাফা রফিকুল ইসলাম। তিনি বলেন, ‍‍`আমি অনেক দিন বেসিসের নির্বাহী কমিটিতে ছিলাম, অনেক কাজের অভিজ্ঞতা রয়েছে। আমরা বেসিসের গঠনতন্ত্রে বড় ধরনের পরিবর্তন আনতে চাই। আমাদের লক্ষ্য বর্তমানের ১১ সদস্যের নির্বাহী কমিটির সদস্যসংখ্যা ২১ জনে উন্নীত করা। এর মধ্যে আমরা চারটি সংরক্ষিত পদ রাখতে চাই, যেখানে ২টি পদ থাকবে নারী উদ্যোক্তাদের জন্য। টিম সাকসেসের আরেকটি বড় লক্ষ্য বেসিসের জন্য স্থায়ী ঠিকানা গড়ে তোলা।‍‍` টিম সাকসেসের অন্য প্রার্থীরা তাঁদের পরিচিতি দিয়ে বক্তব্য রাখেন। এর মধ্যে সাধারণ সদস্য শ্রেণির তৌফিকুল করিম, মোহাম্মদ আমিনুল্লাহ, মো. সহিবুর রহমান খান, ফারজানা কবির, মো. শফিউল আলম, ইমরান হোসেন, সৈয়দা নাফিসা রেজা এবং এন এম রাফসান জানি (সহযোগী), আবদুল আজিজ (অ্যাফিলিয়েট) ও আবু মুহাম্মদ রাশেদ মজিদ (আন্তর্জাতিক)।

এসময় প্রার্থী পরিচিতি সভা পরিচালনা করেন বেসিসের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান টি আই এম নুরুল কবির। তাঁর সঙ্গে ছিলেন নির্বাচন বোর্ডের অপর দুই সদস্য সৈয়দ মামনুর কাদের ও নাজিম ফারহান চৌধুরী। এছাড়াও নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ এ সভায় উপস্থিত ছিলেন। আগামী ৮ মে এ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে সংগঠনটি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!