AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রেড ক্রিসেন্টের সাধারণ সভা ও ব্যবস্থাপনা পর্ষদ নির্বাচন অনুষ্ঠিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:২১ পিএম, ২০ এপ্রিল, ২০২৪
রেড ক্রিসেন্টের সাধারণ সভা ও ব্যবস্থাপনা পর্ষদ নির্বাচন অনুষ্ঠিত

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) এর সাধারণ জেনারেল সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে সোসাইটির ২০২৪-২০২৬ মেয়াদে ব্যবস্থাপনা পর্ষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। 

এটি একটি মানবিক সংস্থা এবং বাংলাদেশ সরকারের দ্বারা পরিচালিত হয়। সংগঠনটি ১৯৭৩ সালে রাষ্ট্রপতি আদেশ ২৬ এর মাধ্যমে বাংলাদেশ রেড ক্রস সোসাইটি হিসাবে প্রতিষ্ঠা লাভ করে। ১৯৮৮ সালে এটির নাম পরিবর্তন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাখা হয়। এর সদর দফতর ঢাকা। এর ৬৪ টি ইউনিট রয়েছে। ৬৪ টি জেলা এবং ঢাকার মেট্রোপলিটন শহরে প্রতিটিতে একটি ইউনিট গঠন করা হয়েছে। ৬৪ টি জেলা এবং ৪ টি সিটিসহ বর্তমানে মোট ইউনিট সংখ্যা ৬৮ টি।

শনিবার (২০ এপ্রিল) রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ অডিটোরিয়ামে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে নির্বাচন শুরু হয়। নির্বাচন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। 

সভায় উপস্থিত ছিলেন সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্হাব, ভাইস চেয়ারম্যান মো. নূর-উর-রহমান, ট্রেজারার এম এ ছালাম, বর্তমান ব্যবস্থাপনা পর্ষদের সদস্য ও স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা: রোকেয়া সুলতানা, খুলনা সিটি কর্পোরেশন মেয়র তালুকদার আব্দুল খালেক সহ প্রধান নির্বাচন কমিশনার, অন্যান্য পর্ষদ সদস্যগণ, সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এবং বিভিন্ন জাতীয় সোসাইটির
প্রতিনিধিবৃন্দ। সভার সঞ্চালনা করেন সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম।

নির্বাচনের মাধ্যমে তিন বছর পরপর সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ গঠিত হয়ে থাকে। সোসাইটির চেয়ারম্যান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিনিধি ও ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিটের ডেলিগেটদের ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন এবারের ব্যবস্থাপনা পর্ষদ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!