AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাঁধন সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়


বাঁধন সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

রাজধানীর ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে বিদ্যমান সংগঠনগুলোর মধ্যে অন্যতম একটি সংগঠন "বাঁধন" যারা কার্যক্রম শুরুর পর থেকেই সক্রিয়তার সাথে কার্যক্রম পরিচালনা করে আসছে। স্বেচ্ছায় রক্তদানের পাশাপাশি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা এবং শিক্ষার্থীদের স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করাই সংগঠনটির অন্যতম প্রধান কাজ।

ক্যাম্পাসে নবীন শিক্ষার্থী আগমন উপলক্ষে আজ রোববার (২৬ নভেম্বর) বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট, ঢাকা সিটি জোন কর্তৃক অত্র কলেজ প্রাঙ্গনে আয়োজিত বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এদিন সংগঠনটি ১৬২ জন শিক্ষার্থীকে বিনামূল্যে তাদের রক্তের গ্রুপ জানিয়ে দিতে সক্ষম হয়েছে।

এ প্রসঙ্গে সংগঠনটির বর্তমান সভাপতি শারমিন আক্তার বলেন, "আলহামদুলিল্লাহ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী সফলভাবে সম্পন্ন করতে পেরেছি। এ কর্মসূচিকে বাস্তবায়ন করতে যারা অক্লান্ত পরিশ্রম করেছে সবাইকে অসংখ্য ধন্যবাদ।"

সাধারণ সম্পাদক মোঃ জাহিদ হাসান বলেন, "আলহামদুলিল্লাহ, আমাদের নবীন প্রবীণ সকল সদস্যের উপস্থিতিতে কর্মসূচি টি সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরিচালনা করতে পেরেছি। এত বেশি সদস্যের উপস্থিতি আমাদের ক্যাম্পেইনকে প্রাণবন্ত করেছে। আমরা বাঁধনের অন্যান্য লক্ষ্য ও উদ্দেশ্য সঠিকভাবে পরিচালনা করার চেষ্টা করবো ইনশাআল্লাহ।"

প্রসঙ্গত, ১৯৯৭ সালের ২৪ অক্টোবর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের একঝাঁক তরুণদের হাত ধরে বাঁধনের পথচলা শুরু। বর্তমানে বাংলাদেশের ৫৪ টি জেলার ৭৮ টি শিক্ষাপ্রতিষ্ঠানে সর্বমোট ১৪১ টি ইউনিট ও ৩ টি পরিবারে বাঁধনের কার্যক্রম পরিচালনা হচ্ছে।

সংগঠনটি সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে ২০২০ সালের ৩রা ফেব্রুয়ারী পরিবার হিসাবে আত্মপ্রকাশ করে যা পরবর্তীতে ২০২১ সালের ২৪ জুন ইউনিটে রুপান্তরিত হয়। কার্যক্রম শুরুর পর থেকেই ইউনিটটি সক্রিয়তার সাথে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।


একুশে সংবাদ/জ.হ.প্র/জাহা

 

Link copied!