AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওয়েবসাইটেই পাওয়া যাবে সাত কলেজের প্রবেশপত্র


ওয়েবসাইটেই পাওয়া যাবে সাত কলেজের প্রবেশপত্র

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের বিভিন্ন শিক্ষাবর্ষের চূড়ান্ত পরীক্ষার প্রবেশপত্র এখন থেকে অনলাইনেই সংগ্রহ করা যাবে। ফর্ম পূরণ সংক্রান্ত ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা নিজেরাই নিজেদের প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবে।

 

রোববার (২৪ সেপ্টেম্বর) সাত কলেজের অফিসিয়াল ওয়েবসাইটে ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হকের সাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‍‍`ঢাবি অধিভুক্ত সাত (০৭) কলেজ সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সভায় শিক্ষার্থীদের সমস্যার বিষয়ে আলোচনা করে উক্ত সমস্যা সমাধানের কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়। তারই ধারাবাহিকতায় বিগত একটি সভায় সিদ্ধান্ত হয় যে, শিক্ষার্থীরা তাদের প্রবেশপত্র কলেজের অফিস বা বিভাগ থেকে সংগ্রহের পরিবর্তে অধিভুক্ত সরকারি সাত (০৭) কলেজের ফরম পূরণ ওয়েবসাইটে তাদের আই ডি, পাসওয়ার্ড দিয়ে লগইন করে ডাউনলোড করে নিতে পারবেন। এতে করে যেমন পরীক্ষার আগে শিক্ষার্থীদের সময় বাঁচবে, তেমনি কলেজ অফিস/বিভাগের ওপর চাপ কমবে।‍‍`

 

এ প্রসঙ্গে শিক্ষার্থীরা বলছে এটি একটি সময় উপযোগী সিদ্ধান্ত। এতে করে পরীক্ষার ২-৩ দিন আগে প্রবেশপত্রের জন্য আর কলেজে যেতে হবেনা। ফলে সময় বাঁচবে, বাস ভাড়া বাঁচবে, কোনোভাবে প্রবেশপত্র হারিয়ে গেলে বারবার কলেজের অফিস কিংবা বিভাগে যেতে হবে না। সর্বোপরি তাদের ভোগান্তি কমবে।

 

উল্লেখ্য, আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া অনার্স ১ম বর্ষ ২০২২ পরীক্ষার প্রবেশপত্র ফর্ম পূরণ ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। পরীক্ষার্থীরা লগইন করে সেখান থেকে নিজেদের প্রবেশপত্র ডাউনলোড করে প্রিন্ট করে নিতে পারবে।

 

একুশে সংবাদ/ম.দ.প্র/জাহা

Link copied!