AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুবিতে সাংবাদিককে বহিষ্কারের ঘটনায় কনকসাস’র নিন্দা


কুবিতে সাংবাদিককে বহিষ্কারের ঘটনায় কনকসাস’র নিন্দা

সংবাদ প্রকাশের জেরে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি মোহাম্মদ ইকবাল মনোয়ারকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি (কনকসাস)।

 

  বুধবার (২ আগস্ট) কনকসাসের সভাপতি যায়েদ হোসেন মিশু ও সাধারণ সম্পাদক আতিক হাসান শুভ এক যৌথ বিবৃতিতে অবিলম্বে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান।

 

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মুক্ত গণমাধ্যম চর্চার অধিকার একটি রাষ্ট্রের ভিত্তিকে শক্তিশালী করে, সারাদেশে গণমাধ্যম কর্মীদের উপর নির্যাতন নিপীড়ন আমাদের রাষ্ট্রীয় নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্ন বৃদ্ধ করছে বার বার।

 

গত ৩১ জুলাই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের বক্তব্যকে বিকৃত করে উপস্থাপন করার অভিযোগ এনে ক্যাম্পাস সাংবাদিক ইকবাল মনোয়ারকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অথচ সেই অনুষ্ঠানের একটি অডিও ফুটেজে স্পষ্টত শোনা গেছে গণমাধ্যমে প্রকাশিত ‘দুর্নীতি হচ্ছে বলেই দেশ উন্নত হচ্ছে’ বক্তব্যটি। তাই সংবাদ প্রকাশের জেরে এভাবে সাংবাদিককে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের বিষয়টিতে কার্যত কুবি প্রশাসনের অক্ষমতা প্রকাশ পেয়েছে। প্রশাসনের অক্ষমতার রেষ কোনভাবেই সাংবাদিকের উপর দিয়ে যেতে পারেনা। 

 

নেতৃবৃন্দ আরও বলেন, এর আগেও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে বহিষ্কার করা হয়েছে। যা কোনভাবেই মেনে নেওয়ার মত নয়। কুবি প্রশাসনের এই অনৈতিক ও বিশ্ববিদ্যালয়ের চিরাচরিত স্বাধীন মুক্ত গণমাধ্যম চর্চার সুযোগ ধ্বংসকারী সিদ্ধান্তকে প্রতিরোধের মাধ্যমেই এই সংস্কৃতি ধ্বংস করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাবো। যেন ভবিষ্যতে এমন চিন্তাও কোন বিশ্ববিদ্যালয় প্রশাসন না করে।

 

একুশেসংবাদ.কম/বিএস

Link copied!