AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কবি নজরুল কলেজে বিএনসিসির মশক নিধন অভিযান


কবি নজরুল কলেজে বিএনসিসির মশক নিধন অভিযান

‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এই স্লোগানকে সামনে রেখে বিএনসিসি কবি নজরুল সরকারি কলেজ কন্টিনজেন্টের বার্ষিক কার্যক্রমের অংশ হিসেবে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম  ও মশক নিধন অভিযান পরিচালিত হয়েছে।

 

 মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে কলেজ  ক্যাম্পাসের বিভিন্ন স্থানে এ অভিযান চালানো হয়। এ অভিযানের উদ্বোধন করেন কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম।

 

এ সময় উপাধ্যক্ষ অধ্যাপক ড. খালেদা নাসরিন এবং শিক্ষক পরিষদের সম্পাদক মো: নাসির উদ্দিন সহ অন্যান্য শিক্ষকগণ। এছাড়া উপস্থিত ছিলেন কবি নজরুল সরকারি কলেজ কন্টিনজেন্টের বিএনসিসিও সেকেন্ড লেফটেন্যান্ট  আবু জাফর এবং প্লাটুন কমান্ডার মো: তাইমুর হোসেন উপস্থিত ছিলেন।

 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ঢাদসিক) ৪২ নং ওয়ার্ডের সহযোগিতায় এই মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হয়। এর সার্বিক সহযোগিতায় ছিলেন কবি নজরুল কলেজ বিএনসিসির ইনচার্জ ক্যাডেট সার্জেন্ট উম্মে জাহান এবং কলেজ কন্টিনজেন্টের ক্যাডেট বৃন্দ।

 

পরিষ্কার পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচি সম্পর্কে কবি নজরুল কলেজ বিএনসিসির ইনচার্জ ক্যাডেট সার্জেন্ট উম্মে জাহান বলেন, পুরো ক্যাম্পাস জুড়ে ময়লা আবর্জন আর ভাগাড় ছিল। বিএনসিসির উদ্যোগে ও সিটি কর্পোরেশনের সহযোগিতায় আমরা ক্যাম্পাসের বিভিন্ন স্থানের ময়লা আবর্জনা পরিষ্কার এবং ড্রেন গুলোতে ফগার মেশিনের মাধ্যমে মশক নিধনকারী ওষুধ স্প্রে করা হয়েছে। এছাড়াও এডিস  মশার বিস্তার ও ডেঙ্গু  প্রতিরোধে সবাইকে সচেতন করা হয়৷ ডেঙ্গু প্রতিরোধে ভবিষ্যতেও বিএনসিসির এধরনের অভিযান কর্মসূচি চালু থাকবে।

 

একুশেসংবাদ.কম/বিএস

Link copied!