AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবির মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কমিটিতে বহিষ্কৃত ছাত্রলীগ কর্মী


ইবির মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কমিটিতে বহিষ্কৃত ছাত্রলীগ কর্মী

মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৩০ মে) কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অহিদুল ইসলাম তুষার ও সাধারণ সম্পাদক আবুল বাসার মুহাম্মদ তাজুল এ কমিটির অনুমোদন দেন। এতে বিশ্ববিদ্যালয়ের বহিষ্কৃত শাখা ছাত্রলীগ কর্মী ও আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ইসরাত জাহান মীমকে অর্থ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

 

কমিটিতে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেসবাহুল ইসলাম সভাপতি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাব্বির খান সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

 

জানা যায়, গত ১১ ও ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে এক নবীন শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের ঘটনা ওঠে। এ ঘটনায় গত ৪ মার্চ হাইকোর্টের নির্দেশে পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করা হয়। বহিস্কৃত অন্যরা হলেন- শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সানজিদা চৌধুরী অন্তরা, চারুকলা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হালিমা আক্তার উর্মী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান। একইসঙ্গে কেন তাদের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে মর্মে কারণ দর্শানোর নোটিশ দেন। এছাড়া এ ঘটনার হাইকোর্টের রিট করা হয়েছে যার বিচার প্রক্রিয়া চলমান রয়েছে। এরই মধ্যে বহিষ্কৃত মীমকে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের কমিটিতে অর্থ সম্পাদকের পদ দেওয়া হয়েছে।

 

সংগঠনটির ছাত্র উপদেষ্টা ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মুন্সি কামরুল হাসান অনিক বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। কেন্দ্রীয় সভাপতি শুধু নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিষয়ে জানতে চেয়েছিল। অন্য কারও বিষয়ে কিছু বলেনি।

 

মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কমিটির কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অহিদুল ইসলাম তুষার বলেন, আমি এ বিষয়ে অবহিত না। মিস্টেক হলেও হতে পারে। তার তথ্য প্রমাণগুলো দেখে বলতে পারবো।

 

একুশে সংবাদ.কম/আ.হো/বিএস

Link copied!