AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢাকা কলেজ শিক্ষক পরিষদের নির্বাচন আগামী ১৩ সেপ্টেম্বর 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৪৯ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০২১
ঢাকা কলেজ শিক্ষক পরিষদের নির্বাচন আগামী ১৩ সেপ্টেম্বর 

ঢাকা কলেজ শিক্ষক পরিষদ নির্বাচন-২০২১ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৩ সেপ্টেম্বের। মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ সময় ছিল ১ সেপ্টেম্বর (বুধবার)। এতে ৭টি পদের বিপরীতে মনোনয়ন জমা দিয়েছেন মোট ১৪ জন প্রার্থী। 

জানা যায়, শানিবার (৪ সেপ্টেম্বের) মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়।
নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়বেন তিন প্রার্থী। অর্থনীতি বিভাগের অধ্যাপক পারভীন সুলতানা হায়দার, ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার (বর্তমান সাধারণ সম্পাদক) এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মো. আলমগীর মিয়া।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়বেন পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহীন উদ্দিন এবং হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন।

কোষাধ্যক্ষ পদে লড়ছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ওবাইদুল করিম (বর্তমান কোষাধ্যক্ষ) এবং আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রহমতুল্লাহ।

সেবা ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফারহানা আফরোজা এবং ইংরেজি বিভাগের প্রভাষক আদনান হোসেন।

ক্রীড়া ও বিনোদন সম্পাদক পদে লড়বেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক শ্রাবণী ধর এবং অর্থনীতি বিভাগের প্রভাষক মো. মাহমুদুর হাসান।

নির্বাহী সদস্য দুইজনের বিপরীতে লড়বেন তিন প্রতিদ্বন্দ্বী। তাঁরা হলেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক নকুল চন্দ্র পাল, রসায়ন বিভাগের প্রভাষক আসলাম হোসেন এবং ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মো. ফারুক হোসেন।

আসন্ন এই নির্বাচনকে ঘিরে এরই মধ্যে কলেজে বিভিন্ন পদের প্রার্থীরা শুরু করেছেন নির্বাচনী প্রচারণা।

উল্লেখ্য, শিক্ষকগন ৭ জন প্রতিনিধি নির্বাচন করেন ২ বছরের জন্য। অধ্যক্ষ ও উপাধ্যক্ষ ম‌হোদয় পদা‌ধিকার ব‌লে এই প‌রিষ‌দের সভাপ‌তি ও সহসভাপ‌তি। মোট ৯ জ‌নের এই প‌রিষদ শিক্ষক‌দের বি‌ভিন্ন স্বার্থ সং‌শ্লিষ্ট বিষ‌য়ে কাজ ক‌রেন।

ঢাকা কলেজ শিক্ষক পরিষদ নির্বাচনের জন্য চার সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। এতে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস (প্রধান নির্বাচন কমিশনার), হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. শওকত আলী, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো. রেজওয়ানুল ওয়ারিদ এবং অর্থনীতি বিভাগের প্রভাষক পল্লবী দে।

একুশে সংবাদ/হুমায়ুন/আর

Link copied!