AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২৬ জুলাই শুরু গৌতম গম্ভীরের নতুন যাত্রা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:১১ পিএম, ১১ জুলাই, ২০২৪
২৬ জুলাই শুরু গৌতম গম্ভীরের নতুন যাত্রা

বর্তমানে জিম্বাবুয়ের সঙ্গে পাঁচ ম্য়াচের টি টোয়েন্টি সিরিজ খেলছে ভারতীয় দল, তার মধ্যেই প্রকাশিত হল ভারত বনাম শ্রীলঙ্কা সফরের পূর্ণ সূচি। ১১ জুলাই ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের সূচি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের সূচি ঘোষণা করেছে বিসিসিআই। সিরিজ শুরু হবে ২৬ জুলাই থেকে, সিরিজটি শেষ হবে ৭ আগস্ট। ২৬ জুলাই পাল্লেকেলেতে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচই হবে পাল্লেকেলেতে। 

শ্রীলঙ্কা সফরে ভারত তিনটি টি-টোয়েন্টি ম্য়াচ খেলবে এবং একই সঙ্গে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। সফরে প্রথম তিনটি টি টোয়েন্টি ম্যাচ হয়ে যাওয়ার পরে তিনটি একদিনের ম্যাচ খেলা হবে। ভারতীয় দলের নবনিযুক্ত প্রধান কোচ গৌতম গম্ভীর এই সফর থেকেই নিজের মেয়াদ শুরু করবেন। সেই কারণেই এই সফরে সকলের নজর থাকবে গৌতম গম্ভীরের দিকে। এই সফরে ভারতীয় দল তাঁর কোন দল নিয়ে মাঠে নামে সে দিকেও সকলের নজর থাকবে। কারণ বর্তমানে ভারতের তরুণ দল বা বলা যেতে পারে একপ্রকার দুই নম্বর দল জিম্বাবুয়ে সফরে রয়েছে। তবে এরপরে দলে খেলার জন্য সূর্যকুমার যাদব থেকে হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্ত সকলকেই পাবেন গৌতি। সেই সময়ে কোন দল নিয়ে তিনি মাঠে নামেন সেটাই দেখার হবে। 

তিনটি টি টোয়েন্টি ম্যাচের পরে ১ আগস্ট কলম্বোতে শুরু হবে ভারত বনাম শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ। ভারত বর্তমানে জিম্বাবোয়েতে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা বেশিরভাগ খেলোয়াড়ই শ্রীলঙ্কা সফরে থাকবেন বলে আশা করা হচ্ছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি হবে ২৬ জুলাই, দ্বিতীয়টি ২৭ জুলাই এবং তৃতীয় ম্যাচ ২৯ জুলাই। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ অগস্ট। দ্বিতীয় ম্যাচটি হবে ৪ অগস্ট এবং শেষ ওয়ানডেটি অনুষ্ঠিত হবে ৭ অগস্ট। টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে পাল্লেকেলেতে, আর ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোতে।

ভারতের শ্রীলঙ্কা সফরের সূচি
২৬ জুলাই ২০২৪, প্রথম টি-টোয়েন্টি, পাল্লেকেলে

২৭ জুলাই ২০২৪, দ্বিতীয় টি-টোয়েন্টি, পাল্লেকেলে

২৯ জুলাই ২০২৪, তৃতীয় টি-টোয়েন্টি, পাল্লেকেলে

১ আগস্ট ২০২৪, প্রথম ওয়ানডে, কলম্বো

৪ আগস্ট ২০২৪, দ্বিতীয় ওয়ানডে, কলম্বো

৭ আগস্ট ২০২৪, তৃতীয় ওয়ানডে, কলম্বো

একুশে সংবাদ/ এস কে

Link copied!