AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিয়নটেককে উড়িয়ে দিলেন পুতিনসেভা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৪ পিএম, ৭ জুলাই, ২০২৪
শিয়নটেককে উড়িয়ে দিলেন পুতিনসেভা

উইম্বলডনের তৃতীয় রাউন্ডেই ঘটে গেল বড় অঘটন। ছিটকে গেল মেয়েদের শীর্ষ বাছাই এবং বর্তমান ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন ইগা শিয়নটেক। তাও আবার বিশ্বের ৩৫ নম্বর প্লেয়ার ইউলিয়া পুতিনসেভার কাছে। শনিবারের ম্যাচে প্রথম সেট দাপটের সঙ্গে জিতেও, হঠাৎ-ই ছন্দপতন। ৬-৩, ১-৬, ২-৬ গেমে হেরে যান শিয়নটেক। এদিকে প্রথম বার উইম্বলডনের প্রি-কোয়ার্টার ফাইনালে উঠলেন পুতিনসেভা।

এর আগে শিয়নটেকের বিরুদ্ধে চারটি ম্যাচ খেললেও, কখনও একটি সেটও জিততে পারেননি পুতিনসেভা। কিন্তু এবার পুরো উলটপুরাণ। উইম্বলডনে ন‍‍`বার খেলেও, দ্বিতীয় রাউন্ড উঠতে না পারা মেয়েটি ঘটিয়ে দিল বড় অঘটন। শুরুটা কিছুটা নড়বড় হলেও, দ্বিতীয় সেট থেকে পুরো অন্য মেজাজে পাওয়া যায় পুতিনসেভাকে। এঁটেই উঠতে পারেননি শিয়নটেক। ঘাসের কোর্টে দুরন্ত টেনিস খেলেন পুতিনসেভা। তবে শিয়নটেক কিন্তু শুধুমাত্র একবার উইম্বলডনে কোয়ার্টার ফাইনালে উঠেছে। সেটা গত বছর। এবার তিনি তৃতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন। 

এ দিন শিয়নটেক নিজের ছন্দেই খেলা শুরু করেছিলেন। প্রথম সেট দাপটের সঙ্গে তিনি জিতেও যান। ৩৫তম বাছাইয়ের উপর আধিপত্য বিস্তার করে দু‍‍`বার তাঁর সার্ভ ভেঙে শিয়নটেক ম্যাচটি শুরু করেন। কিন্তু ম্যাচটি যত এগোয়, তত খেলার রাশ নিজের হাতে নিতে থাকেন পুতিনসেভা। প্রথম সেট হারের পর আর কোনও ভুল করেননি তিনি। বাকি দু‍‍`টি সেটে নিখুঁত ছিলেন পুতিনসেভা। দ্বিতীয় সেটে মাত্র নিজের একটি সার্ভিস ধরে রাখতে পেরেছিলেন শিয়নটেক। বাকি পুরোটাই পুতিনসেভার দাপট দেখেছেন শীর্ষবাছাই তারকা। তিনটি ব্রেক পয়েন্টের একটিও কাজে লাগাতে পারেননি শিয়নটেক। তৃতীয় সেটের ক্ষেত্রেও আলাদা কিছু ছিল না। পুতিনসেভা এই সেটেও দাপট দেখিয়ে জিতে নেন।

এই প্রথম উইম্বলডনের প্রি-কোয়ার্টারে উঠলেন পুতিনসেভা। ২০২০ সালে ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে ওঠার পর এটাই গ্র্যান্ড স্ল্যামে তাঁর সেরা ফল। সোমবার প্রি-কোয়ার্টার ফাইনালে জেলেনা অস্টাপেঙ্কোর বিরুদ্ধে খেলবেন পুতিনসেভা। অস্টাপেঙ্কো তৃতীয় রাউন্ডে ৬-১, ৬-৩-এ হারিয়েছেন বের্নার্দা পেরাকে।

মেয়েদের শীর্ষ বাছাই শিয়নটেক হারলেও পুরুষদের শীর্ষ বাছাই ইয়ানিক সিনার স্ট্রেট সেটে জিতে চতুর্থ রাউন্ডে উঠে গিয়েছেন। শনিবার তিনি ৬-১, ৬-৪, ৬-২ গেমে হারান মিয়োমির কেচমানোভিচকে। চতুর্থ বাছাই আলেকজান্ডার জেরেভও উঠেছেন চতুর্থ রাউন্ডে। তিনি ৬-৪, ৬-৪, ৭-৬ হারিয়েছেন ক্যামেরন নরিকে। পঞ্চম বাছাই ড্যানিল মেদভেদেভ ৬-১, ৬-৩, ৪-৬, ৭-৬ হারিয়েছেন জাঁ লেনার্ড স্ট্রাফকে।

এদিকে প্রথম সেটে হারের পরেও দারুণ ভাবে প্রত্যাবর্তন করেন নোভক জোকোভিচ। অস্ট্রেলিয়ার অ্যালেক্সি পপিরিনকে হারিয়ে উইম্বলডনের শেষ ষোলোয় উঠলেন রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান তারকা। বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামে শনিবার রাতে তৃতীয় রাউন্ডে ৪-৬, ৬-৩, ৬-৪, ৭-৬ (৩) গেমে জেতেন ৩৭ বছর বয়সী জোকার।

চোটের কারণে ফরাসি ওপেনের মাঝপথে সরে দাঁড়ানোর পর মাস খানেক আগে জোকোভিচের হাঁটুতে অস্ত্রোপচার হয়। যদিও এদিন সেরা ছন্দে দেখা যায়নি তাঁকে। তবে শেষ পর্যন্ত পপিরিনের বাধা টপকে গেলেন উইম্বলডনের শেষ ষোলোয় পৌঁছে গেলেন জোকার।


একুশে সংবাদ/ এস কে

 

Link copied!