AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বের সেরা গোলকিপার মার্টিনেজ: মেসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৯ পিএম, ৭ জুলাই, ২০২৪
বিশ্বের সেরা গোলকিপার  মার্টিনেজ: মেসি

চলমান কোপা আমেরিকায় ইকুয়েডরের বিপক্ষে টাইব্রেকারে জিতে সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। শেষ আটের ম্যাচে টাইব্রেকার মিস করেন দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। কিন্তু তারপরও জয় পেতে অসুবিধা হয়নি আর্জেন্টিনার। 

দুটি অসাধারণ সেভ করে আলবিসেলেস্তেদের জয়ের নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। শুধু এবারের কোপা আমেরিকায় নয়, আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপ জয়ের পেছনেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এমিলিয়ানোর।

বিশেষ করে ফাইনালে এমিলিয়ানোরঅবিশ্বাস্য সব সেভের কথা সমর্থকদের ভুলে যাওয়ার সুযোগ নেই। এরও আগের কোপায় অনবদ্য কিপিং করেছেন তিনি। স্বাভাবিকভাবেই তাকে নিয়ে উচ্ছ্বসিত আর্জেন্টাইন সমর্থকরা।

সর্বশেষ ইকুয়েডর ম্যাচে এমিলিয়ানোর পারফরম্যান্সের পর তার ভূয়সী প্রশংসা করলেন মেসি। এক ইনস্টাগ্রাম পোস্টে তিনি এমিকে বিশ্বের সেরা গোলরক্ষক আখ্যা দিয়েছেন।

ইকুয়েডর ম্যাচের টাইব্রেকার শেষে দলীয় উদযাপনের একটি ছবি পোস্ট করে মেসি আরো লিখেছেন, আরো এক ধাপ... কঠিন প্রতিপক্ষের বিপক্ষে আমরা অনেক ভুগেছি। সেমিফাইনালে উঠার পেছনে যারা কঠোর পরিশ্রম করেছে তাদের সবাইকে ধন্যবাদ এবং সবচেয়ে বড় কথা হলো, আমাদের দলে বিশ্বসেরা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ আছে।

মেসির কাছ থেকে এমন প্রশংসা অবশ্য নতুন নয় মার্টিনেজের জন্য। তবে এবারেরটি নিশ্চিতভাবেই বিশেষ। কারণ মেসি নিজে টাইব্রেকারে মিস করায় খলনায়ক হওয়ার পথে ছিলেন। কিন্তু মেসিকে রক্ষায় এগিয়ে আসেন মার্টিনেজ।

এদিন দুই শট ঠেকিয়ে নায়ক বনে যান এমি। তবে মেসির শট মিসের কথা ভুলিয়ে দেন ‍‍`দিবু‍‍` মার্টিনেজ। এবার নিয়ে আর্জেন্টিনাকে চারবার টাইব্রেকারে জয় এনে দিয়েছেন তিনি। অধিনায়কের কাছ থেকে এমন প্রশংসা তাই প্রাপ্য তার।


একুশে সংবাদ/ এস কে

Link copied!