AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতের শেফালি বর্মার বিশ্বরেকর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৯ পিএম, ২৮ জুন, ২০২৪
ভারতের শেফালি বর্মার বিশ্বরেকর্ড

মেয়েদের টেস্ট ক্রিকেটে বিশ্বরেকর্ড ভারতের শেফালি বর্মার। দ্রুততম দ্বিশতরানের মালকিন হলেন শেফালি। ভেঙে দিলেন অ্যানাবেল সাদারল্যান্ডের রেকর্ড। দু’টি ক্ষেত্রেই বিপক্ষ দলের নাম দক্ষিণ আফ্রিকা। শুক্রবার থেকে ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট শুরু হয়েছে। সেখানে প্রথম দিনেই ৪ উইকেটে ৫২৫ রান তুলেছে ভারত।

১৯৪ বলে দ্বিশতরান করলেন শেফালি। সাদারল্যান্ড ২৪৮ বলে দ্বিশতরান করেছিলেন। শেষ পর্যন্ত ১৯৭ বলে ২০৫ রান করে আউট হন। ২৩টি চার এবং আটটি ছক্কা মারেন। রান আউট হয়ে যান তিনি। মাত্র ৯ রানের জন্য ভাঙতে পারেননি মিতালি রাজের ২১৪ রানের রেকর্ড। ভারতের হয়ে সেটাই টেস্টে সবচেয়ে বেশি রানের ইনিংস। বিশ্ব রেকর্ডটি পাকিস্তানের কিরণ বালুচের। তিনি ২৪২ রান করেছিলেন। 

Annerie Dercksen and Shafali Verma were caught in a tangle, India vs South Africa, Only Women‍‍`s Test, 1st day, Chennai, June 28, 2024

ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন শেফালি এবং স্মৃতি মন্ধানা। দু’জনে মিলে ২৯২ রানের জুটি গড়েন। মেয়েদের টেস্টে এর আগে ওপেনিং জুটিতে সব থেকে বেশি রানের রেকর্ড ছিল পাকিস্তানের। কিরণ বালুচ এবং সাজ্জিদা শাহ মিলে ২৪১ রানের জুটি গড়েছিলেন। ২০০৪ সালের সেই রেকর্ড ভেঙে দিলেন শেফালিরা। 

উল্লেখ্য, মেয়েদের ক্রিকেটে ওপেনিংয়ে ভারতের সবচেয়ে বেশি রানের রেকর্ডটিও ছিল শেফালি এবং স্মৃতির। ২০২১ সালে তারা ইংল্যান্ডের বিরুদ্ধে ১৬৭ রানের জুটি গড়েছিলেন। সেটাও ভেঙে দিয়েছেন তারা। মন্ধানা ১৪৯ রান করে আউট হয়ে যান।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!