AB Bank
ঢাকা সোমবার, ১৫ জুলাই, ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঠিক সময়েই শুরু হবে ভারত-ইংল্যান্ড সেমির খেলা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫৬ পিএম, ২৭ জুন, ২০২৪
ঠিক সময়েই শুরু হবে ভারত-ইংল্যান্ড সেমির খেলা

ভারত বনাম ইংল্যান্ড চলতি টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালের সময় গায়ানায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এমনকি ম্যাচ ভেস্তে যাওয়ারও আশঙ্কা করা হচ্ছে। স্বাভাবিকভাবেই ম্যাচের মাঝে প্রকৃতি বাধা সৃষ্টি করে কিনা এখনই তা জানার উপায় নেই। তবে বৃষ্টির সম্ভাবনার কথা মাথায় রেখেই শুরু হয়ে গিয়েছে বিতর্ক। শেষমেশ ম্যাচ যদি ভেস্তে যায়, তাহলে এই বিতর্কের আগুনে ঘি পড়বে সন্দেহ নেই। 

আসলে ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনালের কোনও রিজার্ভ ডে নেই। বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ, অথচ কোনও রিজার্ভ ডে নেই, এই বিষয়টাই মেনে নিতে পারছেন না অনেকে। আইসিসি দ্বিতীয় সেমিফাইনালের জন্য ২৫০ মিনিট বাড়তি সময় বরাদ্দ করলেও প্রশ্ন উঠতে শুরু করেছে আইসিসির সিদ্ধান্ত নিয়ে।

আসলে ভারতীয় সময় অনুযায়ী প্রাইম টাইমে ম্যাচ আয়োজন করতে গিয়েই এমন জটিলতার সৃষ্টি হয়েছে। তার উপর ম্যাচ ভেস্তে গেলে বাড়তি সুবিধা পাবে ভারতই। তারা মাঠে না নেমেই বিশ্বকাপের ফাইনালে উঠে যাবে। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, নির্বিঘ্নে ম্যাচ আয়োজিত হলে একমাত্র তবেই বিতর্কের আগুন ধামাচাপা পড়বে।

সুতরাং, সকলের নজর এখন গায়ানার আবহাওয়ার দিকে। এক্ষেত্রে ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর রয়েছে বলা যায়। কেননা স্থানীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার ভোরে গায়ানার আবহাওয়ার যা আপডেট, তা নির্বিঘ্নে ম্যাচ আয়োজন নিয়ে আশাবাদী করতে পারে ক্রিকেটপ্রেমীদের।

স্থানীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার সকাল ১০টা ৩০ মিনিটে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে শুরু হওয়ার কথা ভারত-ইংল্যান্ড দ্বিতীয় সেমিফাইনাল। ভারতীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার রাত ৮টায় সেই ম্যাচ শুরু হবে। বৃহস্পতিবার ভোরে গায়ানায় হালকা মেঘ থাকলেও আকাশ পরিস্কার বলা যায়। এও জানা যাচ্ছে যে গত ২৪ ঘণ্টায় সেখানে বৃষ্টি হয়নি। সুতরাং, আবহাওয়ার নাকটীয় পটপরিবর্তন না হলে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল নির্ধারিত সময়ে শুরু হতে পারে।

নিয়ম মতো গায়ানার দ্বিতীয় সেমিফাইনাল ভেস্তে গেলে সুপার এইটে যে দল পয়েন্ট তালিকায় উপরে থাকবে, তারা ফাইনালের যোগ্যতা অর্জন করবে। ভারত যেহেতু গ্রুপ-ওয়ানের এক নম্বর দল এবং ইংল্যান্ড গ্রুপ-টুয়ের দুই নম্বর দল হিসেবে সেমিফাইনালে উঠেছে, তাই ম্যাচ ভেস্তে গেলে ভারত চলতি টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠে যাবে।

উল্লেখ্য, বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আফগানিস্তানকে হারিয়ে দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যেই ফাইনালের টিকিট পকেটে পুরেছে। দ্বিতীয় সেমিফাইনালের বাধা টপকে যে দল ফাইনালে উঠবে, খেতাবি লড়াইয়ে তাদের মাঠে নামতে হবে প্রোটিয়াদের বিরুদ্ধে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!