AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেমিতে ভারত, বাংলাদেশের দিকে তাকিয়ে অস্ট্রেলিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৩১ এএম, ২৫ জুন, ২০২৪
সেমিতে ভারত, বাংলাদেশের দিকে তাকিয়ে অস্ট্রেলিয়া

গ্রুপ পর্বে অপরাজিত থেকে সুপার এইটে খেলতে নেমেছিল ভারত। প্রথম ম্যাচে আফগানিস্তান, এরপর বাংলাদেশ এবং সবশেষ অস্ট্রেলিয়াকে হারিয়ে সুপার এইটেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত। সুপার এইটের তৃতীয় ম্যাচে অজিদের ২৪ রানে হারিয়েছে রোহিত শর্মার দল।

Shivam Dube got off to a quick start, Australia vs India, T20 World Cup Super Eight, Gros Islet, June 24, 2024

আগে ব্যাট করে পাঁচ উইকেটে ২০৫ রান সংগ্রহ করে ভারত। জবাবে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৮১ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া। ভারতের জয় ২৪ রানে। রান তাড়া করতে নেমে আজ প্রথম ওভারেই সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার। তবে সেই ধাক্কা কাটিয়ে উঠতে সময় নেয়নি অস্ট্রেলিয়া। ট্রেভিস হেড ও মিচেল মার্শের ব্যাটে পাল্টা আক্রমণে অজিরা। দুজনের ব্যাটে দ্রুত লক্ষ্যের কাছে যেতে থাকে দলটি।

নবম ওভারে ৩৭ রানে মার্শ আউট হওয়ার পর আর কেউই বেশিক্ষণ টিকতে পারেননি। একপ্রান্ত আগলে সর্বোচ্চ ৭৬ রান করেন হেড। ভারতের হয়ে আর্শদীপ তিনটি, কুলদীপ দুটি এবং বুমরাহ ও আক্সার একটি করে উইকেট নেন।

The bottom hand comes off for Suryakumar Yadav, Australia vs India, T20 World Cup Super Eight, Gros Islet, June 24, 2024

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক মিচেল মার্শ। ভারতের হয়ে ইনিংস উদ্বোধনে নেমে আজও ব্যর্থ বিরাট কোহলি। শূন্য রানে আউট হন এ ওপেনার। তবে রোহিত শর্মা ছিলেন চেনা ছন্দে। শুরু থেকেই অজিদের ওপর ছড়ি ঘোরাতে থাকেন তিনি।

Kuldeep Yadav got rid of Glenn Maxwell, Australia vs India, T20 World Cup Super Eight, Gros Islet, June 24, 2024

চার-ছক্কার ফুলঝুরিতে মাত্র ১৯ বলে হাফসেঞ্চুরি পূরণ করেন রোহিত। যা চলতি আসরে দ্রুততম। দ্য হিটম্যান ছিলেন সেঞ্চুরির পথেও। তবে ৯২ রানে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এ ওপেনার। সূর্যকুমার যাদবের ৩১ ও শিভম দুবের ২৮ রানের ইনিংস ভারতকে এগিয়ে দেয়।

Virat Kohli puts in a big dive at the boundary, Australia vs India, T20 World Cup Super Eight, Gros Islet, June 24, 2024

শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলেন হার্দিক পান্ডিয়া। তার ২৭ রানের ক্যামিওতে ভারতের বড় সংগ্রহ নিশ্চিত হয়। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ও মার্কাস স্টয়নিস দুটি ও জশ হ্যাজেলউড একটি করে উইকেট শিকার করেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!