AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্রোয়েশিয়াকে রুখে দিলো আলবেনিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:০৭ এএম, ২০ জুন, ২০২৪
ক্রোয়েশিয়াকে রুখে দিলো আলবেনিয়া

চলমান ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শুরুটা ভালো হয়নি ক্রোয়েশিয়ার। স্পেনের বিপক্ষে ৩-০ গোলের ব্যবধানে হেরেছিল লুকা মদ্রিচের দল। তবে দ্বিতীয় ম্যাচে আলবেনিয়ার বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও ৩ পয়েন্ট নিজেদের করতে পারেনি ক্রোয়েশিয়া। দুর্দান্তভাবে কামব্যাক করে অতিরিক্ত সময়ের গোলে ক্রোয়েশিয়াকে রুখে দিয়েছে আলবেনিয়া।

জার্মানির হামবুর্গে ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল আলবেনিয়া-ক্রোয়েশিয়া। ম্যাচটিতে ২-২ গোলে সমতায় ড্র করেছে দুদল। এই ড্রয়ে ও এক হারে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করছে মদ্রিচের দল। এতে আসরের পরের রাউন্ডে তাদের যাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

এদিন ম্যাচের শুরুতে প্রথম অন টার্গেট শটেই গোল করে আলবেনিয়া। ম্যাচের ১১তম মিনিটে কাজিম লাসির হেড খুঁজে পায় গোলের ঠিকানা।ম্যাচের ২০তম মিনিটে মার্সেলো ব্রোজোভিচের শট গোলবারের বাইরে দিয়ে চলে যায়। ২৭তম মিনিটে ব্রুনো পেতকোভিচের হেডও চলে যায় গোলবারের বাইরে দিয়ে। বল দখলে পুরোটা সময় এগিয়ে থাকে ক্রোয়েশিয়া। ৩১তম মিনিটে আলবেনিয়ার আসলানির শট রুখে দেন লিভাকোভিচ।

প্রথমার্ধে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে ক্রোয়েশিয়া। ৪৭তম মিনিটে পেতকোভিচের হেড চলে যায় গোলবারের বাইরে দিয়ে। ৫০তম মিনিটে সুচিচের দুর্দান্ত শট রুখে দেন আলবেনিয়ার গোলরক্ষক।

৫৫তম মিনিটে দারুণ সুযোগ পেয়েছিলেন মারিও পাসালিচ; কিন্তু ডিবক্সের ভেতর তিনি শট নেন গোলবারের বাইরে। ৭৪ থেকে ৭৬তম মিনিটেই আলবেনিয়ার স্বপ্ন ধূলিসাৎ করে দেয় ক্রোয়েশিয়া।

৭৪ মিনিটে বুদিমিরের ক্রস থেকে ডি-বক্সের ভেতর থেকে দারুণ শটে গোল করেন ক্রামারিচ। এর ঠিক ২ মিনিট পর ৭৬ মিনিটে আবারো গোল করে ক্রোয়েশিয়া। তবে এবার আলবেনিয়ার খেলোয়াড় জাসুলা নিজেই নিজেদের জালে বল জড়ান। ২-১ এ এগিয়ে থেকেও আক্রমণ কর‍তে থাকে ক্রোয়েশিয়া।

ক্রোয়েশিয়া যখন বিজয়ের উল্লাসে মাতার প্রস্তুতি নিচ্ছে ঠিক তখনই ৯৫তম মিনিটে আলবেনিয়ার ত্রাতা হয়ে আসেন জাসুলা। বাম পায়ের দারুণ শটে গোল করে দলকে সমতায় ফেরান। পরবর্তী কোন দলই আর গোল না পেলে শেষ পর্যন্ত ২-২ সমতায় শেষ হয় ম্যাচ।

একুশে সংবাদ/ এস কে

Link copied!