AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পর্তুগালকে হারিয়ে ক্রোয়েশিয়ার ইউরোর প্রস্তুতি সম্পন্ন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৯ পিএম, ৯ জুন, ২০২৪
পর্তুগালকে হারিয়ে ক্রোয়েশিয়ার ইউরোর প্রস্তুতি সম্পন্ন

তারকা সমৃদ্ধ পর্তুগালকে ২-১ গোলে পরাজিত করে ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশীপের প্রস্তুতিটা ভালভাবেই সেড়ে নিয়েছে ক্রোয়েশিয়া। জলাটকো ডালিচের দল ইউরো ২০১৬ বিজয়ীদের লিসবনে হারিয়ে ইউরোতে গ্রুপ-বি’তে স্পেন ও ইতালিকে সতর্ক বার্তাও ছুঁড়ে দিয়েছে।ইউরোতে অন্যান্যবারের মত রবার্তো মার্টিনেজের পর্তুগালও শিরোপা প্রত্যাশী দল হিসেবেই মাঠে নামবে। স্প্যানিয়ার্ড মার্টিনেজের অধীনে এনিয়ে ১৩ ম্যাচে দ্বিতীয় পরাজয়ের স্বাদ পেল পর্তুগীজরা। সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডো কাল পুরো ম্যাচেই বদলী বেঞ্চে কাটিয়েছেন। দ্বিতীয়ার্ধে রোনাল্ডোর দল ম্যাচে ফেরার বেশ কিছু সহজ সুযোগ নষ্ট করেছে।

মার্টিনেজ ম্যাচ শেষে বলেছেন, ‘আজকের ম্যাচের ফলাফল নেতিবাচক হয়েছে। আমরা জয়ের জন্যই মাঠে নেমেছিলাম। সর্বোচ্চ সেরাটা দিতে না পারায় জয় হাতছাড়া হয়েছে। কিন্তু তারপরও বেশ কিছু ইতিবাচক দিক নিয়েই আমরা মাঠ ছেড়েছি।’বাছাইপর্বে সবগুলো ম্যাচে জয়ী হয়ে পর্তুগাল মূল পর্বের টিকেট পেয়েছে। কিন্তু মার্চে প্রস্তুতি ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে হারের পর এবার ক্রোয়েশিয়ার কাছে পরাস্ত হলো।

শুরুটা ক্রোয়েটরাই ভাল করেছিল। ভিটিনহার বিপক্ষে মাতেও কোভাচিচের আদায় করা পেনাল্টি থেকে ৮ মিনিটে ক্রোয়েশিয়াকে এগিয়ে দেন অভিজ্ঞ লুকা মড্রিচ। জাতীয় দলের জার্সি গায়ে এটি মড্রিচের ২৫তম গোল। রিয়াল মাদ্রিদের ৩৮ বছর বয়সী এই মিডফিল্ডার সম্ভবত ক্যারিয়ারের শেষ বড় কোন টুর্ণামেন্ট খেলতে মাঠে নামতে যাচ্ছেন। ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার জাসকো গাভারডিওল দুইবার গোলের প্রায় দ্বারপ্রান্তে পৌছেছিলেন। পোর্তো গোলরক্ষক দিয়োগো কস্তা আন্দ্রেজ ক্রামারিচ ও আন্তে বুডিমিরের হেড দারুন দক্ষতায় রুখে দেন।

বদলী খেলোয়াড় দিয়োগো জোতা বিরতির পরপর পর্তুগালকে সমতায় ফেরান। ৫৬ মিনিটে বুডিমির হেডের সাহায্যে আবারো ক্রোয়েশিয়াকে এগিয়ে দেন। মারিও পাসালিচের শট ক্রসবারে লেগে ফেরত আসে। রাফায়েল লিয়াও ও হুয়াও ক্যান্সেলো ম্যাচের শেষ ভাগে গোলের সুযোগ হাতছাড়া করেন। নর্থ মেসিডোনিয়াকে প্রথম ম্যাচে হারানো ক্রোয়েশিয়া দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচেও জয় ছিনিয়ে নিয়ে দারুন আত্মবিশ^াস নিয়েই ইউরোতে খেলতে যাবে।

নোভা টিভিকে মড্রিচ বলেছেন, ‘এটা দারুন একটি জয়। এর মাধ্যমে ইউরোতে আমরা বাড়তি আত্মবিশ^াস নিয়ে মাঠে নামতে পারবো। আমাদেরকে নিয়ে সমর্থকদের প্রত্যাশা অনেক বেশী। আমাদের দলটিও বেশ ভাল, এই দলের মধ্যে জয়ের ক্ষুধা, আকাঙ্খা, প্রতশ্রুতি  আছে। এভাবেই আমরা এগিয়ে যেতে পারবো বলে আমরা আশাবাদী। এই ম্যাচের পারফরমেন্স থেকে আমরা বড় কোন কিছু আশা করতেই পারি।’

আগামী সপ্তাহে তিনবারের বিজয়ী স্পেনের বিপক্ষে বার্লিনে ক্রোয়েশিয়া ইউরো আসর শুরু করবে। তার আগে আগামী মঙ্গলবার পর্তুগালের আয়ারল্যান্ডের বিপক্ষে আরো একটি প্রস্তুতি ম্যাচ বাকি রয়েছে।

ইউরোতে গ্রুপ-এফ’এ চেক প্রজাতন্ত্র, তুরষ্ক ও জর্জিয়ার বিপক্ষে পর্তুগালকেই ফেবারিট হিসেবে ধরা হচ্ছে।
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!