AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এ্যাস্টন ভিলার সাথে এমেরির পাঁচ বছরের চুক্তি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:০৭ পিএম, ২৮ মে, ২০২৪
এ্যাস্টন ভিলার সাথে এমেরির পাঁচ বছরের চুক্তি

প্রিমিয়ার লিগের ক্লাব এ্যাস্টন ভিলার সাথে পাঁচ বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন কোচ উনাই এমেরি, ক্লাব সূত্র  এই তথ্য নিশ্চিত করেছে। এবারের আসরে বার্মিংহামের এই ক্লাবটি টেবিলের চতুর্থ স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করেছে। আগামী মৌসুমে যে কারনে চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলবে ভিলা। আর এর পুরস্কার হিসেবেই এমেরিকে আরো পাঁচ বছর দলে ধরে রাখলো ভিলা।

৫২ বছর বয়সী এমেরি ২০২২ সালের অক্টোবরে  ভিলাতে আসার পর থেকেই পুরো দলকে বদলে দিয়েছেন। ঐ সময় ভিলা রেলিগেশন জোন থেকে মাত্র তিন পয়েন্ট উপরে ছিল।

ক্লাবের ওয়েবসাইটে এ সম্পর্কে এমেরি বলেছেন, ‘নতুন চুক্তিতে স্বাক্ষর করতে পেরে আমি দারুন খুশী। ক্লাবকে নেতৃত্ব দেবার দায়িত্ব আরো বেড়ে গেল। আমি যখন ক্লাবে আসি তখন এখানকার পরিবেশ আমাকে আকৃষ্ট করেছে। ক্লাবের পরিকল্পনা বাস্তবায়নে এখানকার আকাঙ্খা বেশ উচ্চ। এ্যাস্টন ভিলার রসায়নটা চমৎকার। সমর্থকরাও এমনভাবে সবাইকে আপন করে নেয়, মনে হয় যেন বাড়িতেই আছি। আমাদের স্বপ্নের কোন সীমা নেই, আর এই যাত্রাকে আমরা এগিয়ে নিতে চাই।’

ভিলা চেয়ারম্যান সোয়াইরিস বলেছেন, ‘উনাইকে নিয়ে আমরা এ্যাস্টন ভিলাতে বিশেষ কিছু মাত্রা যোগ করেছি। ২০২৯ সাল পর্যন্ত তাকে দলে পেয়ে আমরা সবাই দারুন আনন্দিত। আমরা যেহেতু ক্লাবের ঐতিহাসিক ১৫০ বছরে পা রাখতে যাচ্ছি, এই সময়টাতে আশা করছি উনাই আমাদেরকে এগিয়ে যেতে আরো সহযোগিতা করতে পারবে।’

সেভিয়ার হয়ে তিনবার ও ভিয়ারিয়ালের হয়ে কোচ হিসেবে একবার মিলিয়ে মোট চারবার ইউরোপা লিগ জয়ের কৃতিত্ব রয়েছে এমেরির। এছাড়া পিএসজির হয়ে লিগ ওয়ানের শিরোপা জয় করেছেন। আর্সেনালকেও কোচিং করিয়েছেন ২০১৮-১৮ মৌসুমে।

এরপর ১৯৮২ ইউরোপীয়ান কাপ বিজয়ী ভিলাতে যোগ দিয়ে ২০২৩ সালে প্রিমিয়ার লিগ টেবিলের সপ্তম স্থান উপহার দিয়েছিলেন। আর এবার ৪০ বছরেরও বেশী সময় পর ভিলাকে ইউরোপীয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসরে জায়গা করে দিয়েছেন।

একুশে সংবাদ/এস কে


 

Link copied!