AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেষ ম্যাচের আগে যে হুমকি দিল যুক্তরাষ্ট্র


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৩৪ পিএম, ২৫ মে, ২০২৪
শেষ ম্যাচের আগে যে হুমকি দিল যুক্তরাষ্ট্র

বাংলাদেশকে টি-২০তে টানা দুই ম্যাচ হারিয়ে নিজেদের শক্তিমত্তার জানান দিয়েছে যুক্তরাষ্ট্র। সিরিজের শেষ ম্যাচের আগে দলটির পেসার আলী খান বিশ্ব ক্রিকেটকে হুঁশিয়ারি বার্তা দিয়ে রেখেছেন।র‍্যাংঙ্কিংয়ে দুই দলের ব্যবধান দশ ধাপের। অথচ মাঠের পারফরম্যান্সে ছিল না সে পার্থক্য। বরং আধিপত্য দেখিয়ে বাংলাদেশের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে যুক্তরাষ্ট্র।

আর দিন কয়েক পরেই গড়াবে টি-২০ বিশ্বকাপ। তার আগে এমন ঐতিহাসিক সিরিজ জিতে বিশ্ব ক্রিকেটকে নিজেদের আগমনী বার্তা দিয়ে রাখলেন যুক্তরাষ্ট্রের পেসার আলী খান। হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, ক্ষুধার্ত মার্কিনিরা সামনে যাকে পাবে তাকেই খাবে।

আলী খান বলেন, ‘আমরা (যুক্তরাষ্ট্র) ক্ষুধার্ত এবং আমাদের পথে যারা আসবে তাদেরই খাওয়ার চেষ্টা করব। দল ভারসাম্যপূর্ণ এবং সবাই ক্ষুধার্ত। আমি নিশ্চিত, যুক্তরাষ্ট্র (টি-২০ বিশ্বকাপে) কিছু অঘটন ঘটাবে। বিশ্ব ক্রিকেটের মানচিত্রে আমরা যুক্তরাষ্ট্রকে স্থান করে দিতে চাই।’

ক্রিকেট ইতিহাসে বড় দলের বিপক্ষে ছোট দলের জয় নতুন কিছু নয়। আর টি-২০ ক্রিকেটে তো সেটা আরও বেশি। প্রায় ছোট দলগুলোর বিপক্ষে অঘটনের শিকার হচ্ছে বড় দলগুলো। সপ্তাহ দুয়েক আগে শক্তিশালী পাকিস্তানকে হারিয়েছে আয়ারল্যান্ড।

এদিকে স্কটল্যান্ড ও হংকংয়ের মতো দলের বিপক্ষে বাংলাদেশের হারের রেকর্ড আছে। কিন্তু পর পর দুই ম্যাচে জয় কোনো অপ্রত্যাশিত ঘটনা নয়। বরং নিজেদের যোগ্যতা ও সামর্থ্যেরই ফল। এমন দাপুটে জয়ের পর বিশ্ব ক্রিকেটের মানচিত্রে আলাদা করে জায়গা পাওয়ার ব্যাপারে আশাবাদী আলী খান।

যুক্তরাষ্ট্রের এ পেসার বলেন, ‘যখন আমরা বড় দলগুলোর বিপক্ষে জয় লাভ করি, তখন তারা বলে আরে এটা তো অপ্রত্যাশিত ঘটনা। কিন্তু পরপর দুই ম্যাচে হারানো, সিরিজ জয়টা কোনো আকষ্মিক ঘটনা নয়। যদি সুযোগ দেয়া হয়, আমাদের সে প্রতিভা, দক্ষতা এবং সক্ষমতা আছে।’

সিরিজের দ্বিতীয় টি-২০তে শেষদিকে ১৪ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। যেখানে একাই ৩ উইকেট তুলে টাইগারদের ম্যাচ থেকে ছিটকে দিয়েছিলেন আলী। ২৫ রান খরচায় ৩ উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা।

তবে ওয়েস্ট ইন্ডিজের সহ-আয়োজক হলেও এবারের টি-২০ বিশ্বকাপ যাত্রাটা সহজ হবে না যুক্তরাষ্ট্রের। গ্রুপ ‘এ’তে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ভারত ও পাকিস্তানের মতো পরাশক্তিকে। ছাড় দিয়ে কথা বলবে না আয়ার‌ল্যান্ড এবং কানাডাও।

আগামী ২ জুন নবম টি-২০ বিশ্বকাপের পর্দা উঠবে। উদ্বোধনী ম্যাচে কানাডার মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র। তার আগে হোয়াইটওয়াশের মিশনে শনিবার (২৫ মে) সিরিজের তৃতীয় ও শেষ টি-২০তে বাংলাদেশের মোকাবিলায় মাঠে নামবে আলী খানরা।
একুশে সংবাদ/এস কে

Link copied!