AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইতালির ইউরোর দলে ডাক পেলেন জর্জিনহো, ভিকারিও


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৩ পিএম, ২৫ মে, ২০২৪
ইতালির ইউরোর দলে ডাক পেলেন জর্জিনহো, ভিকারিও

ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশীপকে সামনে রেখে ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষনা করেছে ইতালি। বর্তমান চ্যাম্পিয়নদের এই দলে ডাক পেয়েছেন আর্সেনালের মিডফিল্ডার জর্জিনহো ও টটেনহ্যাম গোলরক্ষক গুগলিয়েলমো ভিকারিও। তবে এই দল থেকে বাদ পড়েছেন জুভেন্টাস মিডফিল্ডার ম্যানুয়েল লোকাত্তেলি, ল্যাজিও স্ট্রাইকার সিরো ইমোবিলে ও পিএসজি থেকে গত সেপ্টেম্বরে কাতারি দল আল-আরাবিতে যোগ দেয়া মিডফিল্ডার মার্কো ভেরাত্তি।

ইতালি কোচ লুসিয়ানো স্পালেত্তি ২০২৩ সালে রবার্তো মানচিনির স্থলাভিষিক্ত হবার পর এখন পর্যন্ত ভেরাত্তিকে জাতীয় দলে ডাকেননি। মানচিনির অধীনে চার বছর আগে ইংল্যান্ডকে পরাজিত করে শিরোপা জয় করে ইতালি। যদিও ২০২২ বিশ^কাপের বাছাইপর্ব পেরুতে পারেনি আজ্জুরিরা।

এদিকে প্রাথমিক এই দলে স্পালেত্তি জুভেন্টাসের মিডফিল্ডার নিকোলো ফাগিওলিকে সুযোগ দিয়েছেন। এই মিডফিল্ডার অতি সম্প্রতি বেটিং আইন ভঙ্গের দায়ে সাত মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেছেন। মার্চে ভেনেজুয়েলা ও ইকুয়েডরের বিপক্ষে প্রীতি ম্যাচ থেকে বাদ পড়া  স্ট্রাইকার গিয়ানলুকা সামাক্কা ইউরোর দলে ফিরে এসেছেন। বুধবার আটালন্টার হয়ে ইউরো লিগ বিজয়ী দলে তিনি খেলেছেন।আগামী ৭ জুন ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষনার শেষ দিন।

ইউরোর আগে তুরষ্ক ও বসনিয়া-হার্জেগোভেনিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ইতালি। আগামী ১৫ জুন আলবেনিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আজ্জুরিরা ইউরো মিশন শুরু করবে। এই গ্রুপের অপর দুই দল হলো স্পেন ও ক্রোয়েশিয়া।
 

ইতালির প্রাথমিক দল :
গোলরক্ষক: গিয়ানলুইগি ডোনারুমা, এ্যালেক্স মেরেত, ইভান প্রোভিডেল, গুগলিয়েলমো ভিকারিও
ডিফেন্ডার: ফ্রান্সেসকো আকারবি, আলেহান্দ্রো বাস্তোনি, রাউল বেলানোভা, আলেহান্দ্রো বুনগিওরনো, রিকার্ডো কালাফিওরি, আন্দ্রে কাম্বিয়াসো, মাত্তেও ডারমেইন, গিওভান্নি ডি লোরেঞ্জো, ফেডেরিকো ডিমারকো, গিয়ানলুকা মানচিনি, গিওর্গিও স্কালভিনি
মিডফিল্ডার: নিকোলো বারেলা, ব্রায়ান ক্রিস্টান্টে, নিকোলো ফাগিওলি, মাইকেল ফোলোরুনশো, ডেভিড ফ্রাত্তেসি, জর্জিনহো লোরেঞ্জো পেলেগ্রিনি, স্যামুয়েল রিক্কি
ফরোয়ার্ড : ফেডেরিকো চিয়েসা, স্টিফান এল শারাভি, রিকার্ডো ওরসোলিনি, গিয়াকোমো রাসপাডোরি, মাত্তে রেটেগুই, গিয়ানলুকা সামাক্কা, মাত্তিয়া জাকাগনি।

 

একুশে সংবাদ/এস কে


 

 

Link copied!