AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ম্যাক্সওয়েলের লজ্জার নজির


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৫৪ পিএম, ২৩ মে, ২০২৪
ম্যাক্সওয়েলের লজ্জার নজির

অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। গত ওডিআই বিশ্বকাপেও অতিমানবীয় ইনিংস খেলে দলকে এনে দিয়েছিলেন দুরন্ত এক জয়। এর পরে আশা করা হয়েছিল, চলতি আইপিএলে হয়তো আরসিবির জার্সিতে ধুন্ধুমার কান্ড ঘটাবেন গ্লেন। তবে বাস্তবে তা হয়নি। একেবারেই অফ ফর্মে তিনি গোটা আইপিএল জুড়েই ছিলেন। গত ম্যাচে অর্থাৎ গ্রুপ লিগের শেষ ম্যাচে সিএসকের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স করলেও, তা এসেছিল বল হাতে।ফলে টিম ম্যানেজমেন্ট এদিন গ্লেন ম্যাক্সওয়েলের উপর এলিমিনেটরে ফের একবার ভরসা রেখেছিল। কিন্তু ব্যাট হাতে তিনি তাদের হতাশ করলেন। পাশাপাশি করে ফেললেন এক অবাঞ্ছিত রেকর্ডও।

আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি বার শূন্য রানে আউট হয়ে যাওয়ার লজ্জার নজির গড়ে ফেললেন ম্যাক্সওয়েল। আরসিবিতে তার সতীর্থ দীনেশ কার্তিকের লজ্জার নজিরকে স্পর্শ করে ফেললেন তিনি। আইপিএলে এই নিয়ে ১৮ বার গ্লেন ম্যাক্সওয়েল শূন্য রানে আউট হলেন। ঘটনাচক্রে ডিকেও আউট হয়েছেন ১৮ বার শূন্য রানে। এই লজ্জার তালিকায় যৌথ ভাবে শীর্ষে রয়েছেন ডিকে এবং গ্লেন ম্যাক্সওয়েল। এর পর দ্বিতীয় স্থানে রয়েছেন বর্তমান ভারতীয় দলের অধিনায়ক তথা মুম্বাই ইন্ডিয়ান্স ক্রিকেটার রোহিত শর্মা। যিনি ১৭ বার আউট হয়েছেন শূন্য রানে। তালিকায় তার পরেই রয়েছেন তার মুম্বাই ইন্ডিয়ান্সের সতীর্থ পীযূষ চাওলা। তিনি ১৬ বার আউট হয়েছেন শূন্য রানে। পিযূষের মতো ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারিনও ১৬ বার শূন্য রান করে আউট হয়েছেন।

বুধবার গ্লেন ম্যাক্সওয়েল আউট হয়েছেন গোল্ডেন ডাক করে। অর্থাৎ প্রথম বলেই আউট হয়ে গিয়েছেন তিনি। ভারতীয় তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের শিকার হয়েছেন তিনি। রবিচন্দ্রন অশ্বিনের বলে মারতে গিয়ে ক্যাচ আউট হন তিনি। লং অনে তার ক্যাচ নেন ধ্রুব জুরেল। এদিন বল হাতে অশ্বিন দুরন্ত বোলিং করেছেন। 

একদিকে যখন তার আর এক স্পিন বোলিং সতীর্থ যুজবেন্দ্র চাহাল, যিনি ভারতের টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে রয়েছেন, তিনি বেদম পিটুনি খেয়েছেন, সেখানে অশ্বিন অত্যন্ত কিপ্টে বোলিং করেছেন। ৪ ওভার বল করে দিয়েছেন মাত্র ১৯ রান। অর্থাৎ ইকোনমি রেট পাঁচেরও নীচে। পাশাপাশি নিয়েছেন দু‍‍`টি উইকেটও। গ্লেন ম্যাক্সওয়েলের জাতীয় দলের সতীর্থ ক্যামেরুন গ্রিনকেও এদিন আউট করেন অশ্বিন। প্রথমে ব্যাট করে আরসিবি ৮ উইকেটে ১৭২ রান করতে সমর্থ হয় এদিনের ম্যাচে।


একুশে সংবাদ/এস কে

 

 

Link copied!